০১:০১ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ছাত্রলীগ নেতাকে বাঁচাতে প্রধানমন্ত্রীর অনুদান

জুবায়েদ ইমন | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ১২ সেপ্টেম্বর ২০১৮ | |
, টাঙ্গাইল :

দূরারোগ্য ক্যান্সারে আক্রান্ত টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার মহেড়া ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি মো. তাওহিদুজ্জামান রানার সু-চিকিৎসার জন্য দুই লক্ষ টাকা অনুদান দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির (সাবেক) স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক উপ-সম্পাদক মনজুর মোরশেদ অসিম।

জানা যায়, ছাত্রলীগ নেতা মো. তাওহিদুজ্জামান রানা দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে ভারতের হাইদ্রাবাদের যশোদা হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ার খবরটি মির্জাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মীর আসিফ অনিক কেন্দ্রিয় ছাত্রলীগকে অবগত করে। পরে কেন্দ্রিয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী রানার অসুস্থতার সকল কাগজপত্র কেন্দ্রিয় ছাত্রলীগকে দেওয়া হয়। কেন্দ্রিয় ছাত্রলীগের একটি দল বিশেষজ্ঞদের মতামত নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর অনুদানের জন্য আবেদন করার নির্দেশনা দেয়।

কেন্দ্রিয় ছাত্রলীগের নির্দেশনা পেয়ে প্রধানমন্ত্রী বরাবর আবেদন করেন মির্জাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মীর আসিফ অনিক। পরে আবেদনটি বিবেচনা করে রানার সুচিকিৎসার জন্য দুই লক্ষ টাকা অনুদান প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী প্রায় ১ লক্ষ ৮০ হাজার টাকা সংগ্রহ করেছে বলেও রানাকে নিশ্চিত করা হয়েছে।

এদিকে রানার সু-চিকিৎসার জন্য মির্জাপুর উপজেলা ছাত্রলীগ হেল্প ফর রানা ক্যাম্পেইনের মাধ্যমে অর্থ সংগ্রহের কাজও শুরু করে। ক্যাম্পেইন থেকে উত্তোলিত টাকা খুব শিঘ্রই রানার মায়ের হাতে তুলে দেওয়া হবে বলেও জানা গেছে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মীর আসিফ অনিকের নেতৃত্বে হেল্প ফর রানা ক্যাম্পেইন শুরু হওয়ার পরপরই টাঙ্গাইল-০৭ (মির্জাপুর) আসনের সাংসদ সদস্য আলহাজ্ব মো. একাব্বর হোসেন রানার চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা, উপজেলা আ.লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ লিটন ২৫ হাজার, সিংগাপুর প্রবাসী শহিদুল ইসলাম ২০হাজার, আমেরিকা প্রবাসী তোফাজ্জল হোসেন ১০হাজার, এবং বেশ কয়েকজন আ.লীগ ও যুবলীগের নেতাকর্মীসহ অন্যান্য শুভাকাঙ্খিদের সহায়তায় সর্বমোট ৪ লক্ষ টাকা রানার পরিবারের কাছে হস্তান্তর করে।
এছাড়া আরও বেশ কয়েকজন নেতা রানার চিকিৎসা ব্যয় হিসেবে অনুদান দিবেন বলেও জানা গেছে।

মাননীয় প্রধানমন্ত্রীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সবার কাছে দোয়া চেয়েছেন রানা। 

উল্লেখ্য যে, তাওহিদুজ্জামান রানার গলায় নন-হসকিন লিস্ফোমা ক্যান্সার হয়েছে। বর্তমানে সে ভারতের যশোদা হাসপাতালে চিকিৎসাধীন। সুস্থ্য হওয়ার জন্য তার প্রায় ৮ টি কেমো থেরাপি দিতে হবে যার চিকিৎসা ব্যয় আনুমানিক ১৮ লক্ষ টাকা। 

এ পর্যন্ত রানাকে ১ টি কেমো থেরাপি দেয়া হয়েছে ও এরপর থেকে ১৫ দিন পর পর ১ টি করে কেমো থেরাপি দেওয়া হবে। মহান আল্লাহ্ তা’য়ালার অশেষ রহমতে রানা এখন অনেকটা ভাল অনুভব করছেন বলে তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

রানাকে আর্থিক অনুদান দিতে যোগাযোগ করুন: রানার মায়ের মোবাইল নাম্বার: ০১৭২৮-৬৬৯৬২৫ নম্বরটিতে এবং অনুদান পাঠাতে পারেন রানার মা রেখা বেগমের অগ্রণী ব্যাংক, মহেড়া, মির্জাপুর, টাঙ্গাইল শাখার ০২০০০০৭৮২০৯৩৯ হিসাব নম্বরটিতে।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি