০৯:৩২ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

শেষ মুহুর্তের প্রচার প্রচারণায় সরগরম ঘাটাইল

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ৩ জুন ২০১৬ | | ১১৩
প্রতীকি।
, টাঙ্গাইল :

শেষ মুহুর্তের প্রচার প্রচারণায় সরগরম এখন টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার ৮টি ইউনিয়ন। আলোচনা সভা, সমাবেশ, উঠান বৈঠক আর গণসংযোগ করে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।

প্রতীক বরাদ্ধের পরই এখানে শুরু হয় জমজমাট প্রচারণা। যতই দিন ঘনিয়ে আসছে ততই নির্বাচনী উত্তাপ বাড়ছে গ্রাাম থেকে গ্রাামে। রাতের ঘুম যেন হারাম হয়ে গেছে প্রার্থীদের মধ্যে। রাত দিন ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ভোট প্রার্থণা করছেন তারা। চালাচ্ছেন বাহারী প্রচার।

হাট-বাজার, পাড়া-মহল্লা, চা দোকান সর্বত্রই এখন ভোটের আলোচনা। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে নির্বাচনী এলাকা। ইউনিয়নগুলোতে শক্তিশালী প্রতিদ্বন্দ্বি থাকায় কোন ইউপিতে ত্রিমুখী, কোনটিতে দ্বিমুখী লড়াই হবে বলে ভোটাররা জানান। মোট কথা আগামী ৪ জুন ষষ্ঠ এবং শেষ ধাপে অনুষ্ঠিতব্য নির্বাচনকে ঘিরে এলাকায় বিরাজ করছে উৎসবের আমেজ।

৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৫ জন ও মেম্বার পদে ২৮২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দলীয় প্রতীকে প্রথমবারের মত ইউপি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তাই প্রধান দুই দল আওয়ামীলীগ ও বিএনপির নেতা কর্মীরা স্ব স্ব দলের প্রার্থীদের পক্ষে আদাজল খেয়ে মাঠে নেমেছেন। দলের বাইরের ভোটারদের আকৃষ্ট করতে তারা নানা উদ্যোগ গ্রহণ করেছেন। নানা প্রতিশ্রুতির কথাও শোনাচ্ছেন কেউ কেউ।

৮টি ইউনিয়নে আওয়ামীলীগের ৮ প্রার্থী ছাড়া ও রয়েছে ৪টি বিদ্রোহী প্রার্থী এবং ৮টি ইউনিয়নে বিএনপির ৬ প্রার্থী ছাড়াও হয়েছে ২ বিদ্রোহী প্রার্থী।

দেউলাবাড়ী, দিঘড় ও জামুরিয়া ইউনিয়ন ছাড়া অপর ছয়টি ইউনিয়নে ভালো কোন প্রার্থী নেই বিএনপির। দেউলাবাড়ী ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচন করছেন পাকুটিয়া বণিক সমিতির সভাপতি ও আ’লীগ নেতা মোঃ কায়সার রহমান খান কহিনূর। এ ইউনিয়নে নৌকার ভোটে ভাগ বসাবে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী সাবেক চেয়ারম্যান ও আ’লীগ নেতা মোঃ আবুল হোসেন।

এ ছাড়া ইউনিয়ন বিএনপির সাবেক দুই দুইবার সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী রফিকুল ইসলাম খান ধানের শীষ প্রতীক নিয়ে শক্তিশালী অবস্থানে রয়েছেন। সব মিলিয়ে দেউলাবাড়ী ইউনিয়নে লড়াই হবে ত্রিমুখী। এছাড়া স্বতন্ত্র প্রার্থী রয়েছেন মো. খলিলুর রহমান আকন্দ, মো. মোতাহার হোসেন মুনতাসী।

জামুরিয়া ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম খান হেস্টিংস প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। এই ইউনিয়নে বিএনপির প্রার্থী ইখলাক হোসেন খান (শামীম) ধানের শীষ প্রতীকে লড়ছেন। তিনি উপজেলা বিএনপির সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক। নৌকার প্রার্থী শহিদুল ইসলাম খান হেস্টিংস এর সঙ্গে তার তুমূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ভোটাররা জানান।

লোকের পাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন ৬ জন। এই ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ শরীফ হোসেন নৌকা প্রতীক নিয়ে প্রচার চালাচ্ছেন এ ইউনিয়নে বিএনপিতে আস্থা না পেয়ে বিএনপির বিদ্রোহী হিসেবে লড়ছেন বর্তমান চেয়ারম্যান হায়দার আলী তালুকদার। দলীয় ভোটের বাইরেও তিনি ভোট টানতে সক্ষম হবেন বলে জানান তিনি।

এছাড়া এ ইউনিয়নে স্বতন্ত্র জহিরুল ইসলাম, অ্যাডভোকেট বেলায়েত হোসেন খান কাপাস, আহম্মদ আলী, মো. গোলজার হোসেন।

ঘাটাইল ইউনিয়নে আওয়ামী লীগের মো. হায়দার আলী, বিএনপির বিআরডবির সাবেক চেয়ারম্যান হারুন অর রশিদ, আওয়ামী লীগের বিদ্রোহী সাবেক মেম্বার জাহাঙ্গীর হোসেন খান, আ. আজিজ মেম্বার। আনেহলা ইউনিয়নে আওয়ামী লীগের সাবেক চেয়ারম্যান তালুকদার শাহজাহান (ডলার শাহজাহান)। আওয়ামী লীগ নেতা আনছার আলী, স্বতন্ত্র প্রার্থী খন্দকার আ. রহিম।

দিঘলকান্দি ইউনিয়নে বিএনপির নজরুল ইসলাম, আওয়ামী লীগের রেজাউল করিম মটু। অন্যরা হলেন, সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শাহিনুর রহমান শাহীন (বিএনপি বিদ্রোহী), আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল মামুন বিদ্যুত্ ও (ইসলামী আন্দোলন বাংলাদেশে)’র মো. খাদেমুল ইসলাম।

দেওপাড়া ইউনিয়নে আওয়ামী লীগের বর্তমান চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগের বিদ্রোহী মাঈন উদ্দিন তালুকদার, বিএনপির আ. ছালাম। দিগড় ইউনিয়নে লড়াই হবে ত্রিমুখী। দিগড় ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইসমাইল হোসেন প্রচার প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন।

এ ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী হিসেবে লড়ছেন আওয়ামীলীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী সানোয়ার হোসেন শাতিল, মোঃ জামাল হোসেন, হাবিবুর রহমান।

এ ছাড়া বিএনপি মনোনীত প্রার্থী মনছুর আলী ধানের শীষ ও বিএনপির বিদ্রোহী প্রার্থী আবুল কালাম আজাদ প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি