০১:৩২ পিএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

২৭ রাউন্ড ফাঁকা গুলি

পুলিশ-জনতা সংঘর্ষ, আহত ২০

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ২ সেপ্টেম্বর ২০১৮ | |
, টাঙ্গাইল :

এক ব্যবসায়ীকে গ্রেফতারের ঘটনাকে কেন্দ্র করে টাঙ্গাইলের গোপালপুরে এলাকাবাসী ও পুলিশের সাথে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় পুলিশ বিক্ষুব্ধ জনতাকে ছত্রভঙ্গ করতে ২৭ রাউন্ড গুলি ছুড়েছে। এতে ৬ পুলিশসহ অন্তত ২০জন আহত হয়েছে। আহতদের মধ্যে দুই পুলিশ সদস্যকে গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রোববার এ ঘটনা ঘটে। পুলিশ গ্রেফতারকৃত যুবককে মাদক ব্যবসায়ী দাবি করলেও এলাকাবাসী নিরীহ মানুষকে হয়রানীর অভিযোগ তুলেছে।

গোপালপুর পৌরসভার মেয়র রকিবুল হক সানা জানান, শনিবার রাতে গোপালপুর পৌর এলাকার কোনাবাড়ি থেকে মসলা মিলের মালিক শফিকুলকে গ্রেফতার করে পুলিশ। রোববার সকালে তার স্বজনরা গোপালপুর থানায় শফিকুলকে দেখতে গেলে এ সময় পুলিশের সাথে কথাকাটির ঘটনা ঘটে। এক পর্যায়ে পুলিশ তাদের উপর লাঠিচার্জ করে। এতে ১২ বছরের এক কিশোরীর হাত ভেঙ্গে যায়। এ খবর কোনাবাড়ী গ্রামবাসীর মধ্যে ছড়ি পড়লে মূহুর্তের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরে বিক্ষুদ্ধ গ্রামবাসী মিছিল ও রাস্তা অবরোধ করে রাখে। পরে পুলিশ কোনাবাড়ি গ্রামের গিয়ে তাদের ছত্রভঙ্গ করতে ২৭ রাউন্ড গুলি ছুড়ে এবং বাড়ি বাড়ি গিয়ে পুলিশ নারী ও শিশুদের উপর লাঠিচার্জ করে বলেও তিনি জানান।

গোপালপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাসান আল মামুন জানান, অভিযান চালিয়ে শফিকুলকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে ৩৭ পিস ইয়াবা উদ্ধার করা হয়। 

তিনি আরো জানান, শফিকুলকে গ্রেফতার করায় রোববার সকালে এলাকাবাসী রাস্তা অবরোধ করে যানবাহন ভাংচুর শুরু করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২৭ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। এসময় এলাকাবাসীর ইটপাটকেল নিক্ষেপে ৬ পুলিশ সদস্য আহত হয়। আহতদের মধ্যে ২ পুলিশ সদস্যকে গোপালপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে সুমন ও সোহেল নামে দুইজনকে আটক করে পুলিশ।

এদিকে এলাকাবাসীর দাবি পুলিশ মাঝে মধ্যেই নিরীহ লোকজনকে মাদক ব্যবসায়ী বানিয়ে গ্রেফতার বানিজ্য করছে। কোনাবাড়ী এলাকা থেকে যাদের গ্রেফতার করা হয়েছে তারা কেউই মাদকের সাথে জড়িত নয় বলেও তারা দাবি করেন।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি