১১:১৪ এএম | টাঙ্গাইল, শনিবার, ২০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে রেকর্ড 

৩২ ঘন্টায় ৩ কোটি টাকার টোল আদায়

জুবায়েদ ইমন | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮ | |
, টাঙ্গাইল :

উত্তরবঙ্গের প্রবেশদ্বার টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুতে গত বছরের ঈদের তুলনায় এবছর দুই কোটি ২৯ লাখের উপরে টোল আদায় করে পূর্বের সকল রেকর্ড ভেঙ্গেছে। ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের পরিমান বেশি থাকায় গত ৩২ ঘন্টায় সেতু দিয়ে ৩২ হাজার ৫২৭টি ছোট বড় যানবাহন চলাচল করেছে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের (বিবিএ) বঙ্গবন্ধু সেতু সাইট অফিস সূত্রে জানা গেছে, সোমবার সকাল ৬টা হতে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত টোল আদায় হয়েছে  ২কোটি ২৯ লাখের উপর। এই সময়ে ছোট-বড় মিলিয়ে পরিবহণের সংখ্যা ছিল ৩২ হাজার ৫২৭টি। আবার মঙ্গলবার সকাল ৬টা হতে দুপুর ২টা পর্যন্ত সেতু দিয়ে পরিবহন পারাপাড় হয়েছে ১০ হাজার ১৭৫টি। আর টোল আদায় হয়েছে ৬৯ লাখ টাকা। সব মিলিয়ে গত ৩২ ঘন্টায় ৪২ হাজার ৭০২টি পরিবহন সেতু পার হয়েছে। যা টোল আদায়ের পরিমাণ তিন কোটি টাকা। 

তবে এবছর সেতু পারাপাড়ে ট্রাকের সংখ্যা ছিল বলে জানিয়েছে সেতু কর্তৃপক্ষ। যা গত বছর টোল আদায় হয়েছিল ২ কোটি ২৬ লাখ টাকা।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা অফিসার ইনচার্জ মোশারফ হোসেন জানান, গত বছরের তুলনায় এবছর টোল আদায় বেড়েছে। মহাসড়কে পরিবহন বেশি থাকায় টোল আদায় বেড়েছে। তবে মহাসড়কে ট্রাকের সংখ্যা ছিল বেশি। 

উল্লেখ্য, বঙ্গবন্ধু সেতু টোল আদায়ে কোন ঠিকাদারী প্রতিষ্ঠান ছাড়াই বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ (বিবিএ) নিজস্ব পরিচালনায় সেতুতে টোল আদায় করা হচ্ছে। এর আগে চলতি বছরের গত ১৪ জুলাই রাত ১২টার দিকে কমিউটার নেটওয়ার্ক সিস্টেম (সিএনএস) এর কাছ থেকে সেতুর টোল আদায় বুঝে নেয় বিবিএ। 

বঙ্গবন্ধু সেতু ১৯৯৮ সালের ২৩জুন শুভ উদ্বোধন করে তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি