০৩:২৫ এএম | টাঙ্গাইল, শনিবার, ২০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

স্মার্ট কার্ড পাচ্ছেন ৩ লাখ ৮৬ হাজার ভোটার

মোল্লা তোফাজ্জল | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ৮ আগস্ট ২০১৮ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইল পৌরসভা ও সদর উপজেলার ১২টি ইউনিয়নের তিন লাখ ৮৬ হাজার ৮০ ভোটারের মধ্যে তিন লাখ ৬৪ হাজার দুইশ ২০ জন ভোটার স্মার্ট কার্ড পাচ্ছেন।

জেলা সিনিয়র নির্বাচন অফিসারের কার্যালয় সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

আগামীকাল বৃহস্পতিবার থেকে এই স্মার্ট কার্ড বিতরণ শুরু হচ্ছে। আজ বুধবার আনুষ্ঠানিক ভাবে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। প্রথম পর্যায়ে টাঙ্গাইল পৌরসভার ১৮টি ওয়ার্ড এবং সদর উপজেলার ১২টি ইউনিয়নে এ স্মার্ট কার্ড দেয়া হবে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, টাঙ্গাইল পৌরসভা ও ১২টি ইউনিয়ন মিলিয়ে মোট ভোটার তিন লাখ ৮৬ হাজার ৮০জন। এদের মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৯৬ হাজার চারশত এক জন এবং মহিলা ভোটার এক লাখ ৯৩ হাজার সাতশত ৫৪ জন। এর মধ্যে তিন লাখ ৬৪ হাজার দুইশ ২০ জন ভোটার স্মার্ট কার্ড পাবেন।

স্মার্ট কার্ড বিতরণের জন্য জন্য টাঙ্গাইল পৌরসভায় ৬টি ভেনু ও ১২টি ইউনিয়ন পরিষদে ১২টি ভেনু করা হবে। শিডিউল অনুযায়ী সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত  এই স্মার্ট কার্ড দেয়া হবে। প্রতিটি ভেনুতে ৩টি টিম কাজ করবে। প্রত্যেকেই নিদিষ্ট স্থান থেকে স্মার্ট কার্ড নিতে হবে।

এ ব্যাপারে সিনিয়র জেলা নির্বাচন অফিসার তাজুল ইসলাম বলেন, আগামী ৯ আগস্ট থেকে টাঙ্গাইল সদর উপজেলায় জাতীয় পরিচয়পত্র স্মার্ট কার্ড দেয়া হবে। এ লক্ষে আমরা মাইকিং করেছি। তবে যদি কারও স্মার্ট কার্ডে ভুল থাকে তাহলে আবেদনের প্রেক্ষিতি তারা পুনরায় নির্ভুল স্মার্ট কাড পাবেন।

তিনি আরো বলেন, আমরা স্মার্ট কার্ড বিতরণের শিডিউল করেছি। সে অনুযায়ী নির্দিষ্ট সময়ে ইউনিয়ন ও ওর্য়াডে স্থাপিত ভেনুতে স্মার্ট কার্ড দেয়া হবে। স্মার্ট কার্ড বিতরণের সময় একজন পরিচয়পত্র বহনকারীর তার জাতীয় পরিচয়পত্র আসল কপি সঙ্গে নিয়ে আসতে হবে। এ গুলো জমা দিয়েই ভোটাদের স্মার্ট কার্ড নিতে হবে। স্মার্ট কার্ড নেয়ার সময় চোখের আইরিশ এবং ১০টি আগুলের ছাপ দিয়ে নিতে হবে। প্রতিজনকে এই পদ্ধতির মাধ্যমে জাতীয় পরিচয়পত্র স্মার্ট কার্ড দেয়া হবে। কেউ যদি নিদিষ্ট সময়ে স্মার্ট কার্ড নিতে না পারে তাহলে তারা জেলা নির্বাচন অফিস থেকে নিতে পারবেন। 

আগামী ২৩ ডিসেম্বর সদর উপজেলায় ভোটারদের মাঝে এ স্মার্ট কার্ড বিতরণ কার্ডক্রম শেষ হবে।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি