০৭:১৭ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

শিক্ষকের প্রহারে হাসপাতালে ছাত্র

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ৩ এপ্রিল ২০১৮ | | ৭৩
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মধুপুর পৌরসভার আকাশী শেওড়াতলা এলাকার শিক্ষা প্রতিষ্ঠান ‘উলূমে দ্বীনিয়াহ্ মাদ্রাসা’য় শ্রেণি শিক্ষকের বেদম প্রহারে এক ছাত্রকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হেফজ বিভাগের ওই ছাত্রের নাম রিফাত হোসাঈন।

স্থানীয়রা জানায়, শহরের নজরুল ইসলাম নামে একব্যক্তি ২০০৮ সালে ‘উলূমে দ্বীনিয়াহ্’ নামে মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন। সোমবার (২ এপ্রিল) হেফজ বিভাগের শ্রেণি শিক্ষক ফজলুর রহমান শব্দের উচ্চারণ সঠিকভাবে করতে না পারার অপরাধে রিফাত হোসাঈনকে বেধড়ক প্রহার করেন। এতে রিফাত হোসাঈন অসুস্থ হয়ে পড়লে তাকে মধুপুর উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় অনাকাঙ্খিত ঘটনা ঘটতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

এলাকার শিক্ষক হারুন অর রশিদ, দলিল লেখক আব্দুল মান্নান সহ অনেকেই জানান, রিফাত ছেলেটির ২ বছর বয়সে মা মারা যাওয়ার পর বাবা অনেক কষ্টে তাকে পড়ালেখা করাচ্ছেন।

তারা আরো জানান, ওই শিক্ষক এর আগেও বহুবার ছাত্রদেরকে মারপিট করলে এলাকায় কয়েক দফায় সালিশি বৈঠক হয়েছে। এসব ঘটনার পরও মাদ্রাসার প্রতিষ্ঠাতা নজরুল ইসলাম কোন ব্যবস্থা নেয়নি। ফলে আবারও রিফাত নামে এক ছাত্র শিক্ষকের বেধড়ক বেত্রাঘাতে আহত হয়েছে। তারা এ ঘটনায় জড়িত শিক্ষক ফজলুর রহমানের শাস্তি দাবি করেন।

আহত রিফাতের বাবা নুরুজ্জামান জানান, তার ছেলে আরবি ‘ফাঁ’ শব্দটি সঠিকভাবে উচ্চারণ করতে না পারায় যেভাবে পিটানো হয়েছে তা কোনভাবেই একজন শিক্ষকের কাজ হতে পারেনা। তিনি ফজলু মাস্টারের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

অভিযুক্ত শিক্ষক ফজলুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তাঁদের কাজ শিক্ষার্থীদের শিখানো। পড়া না পাড়লে এক-আধটু শাসন করতেই হয়।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা নজরুল ইসলামের সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক রাশেদুজ্জামান জানান, চিকিৎসা দেয়ার পর ছেলেটি বর্তমানে আশঙ্কামুক্ত। তবে, পুরোপুরি সুস্থ হতে কিছুদিন সময় লাগবে।

মধুপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম জানান, বিষয়টি সম্পর্কে তিনি অবগত নন। কেউ অভিযোগ করলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি