১০:৩৩ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

নাসির গ্লাস কারখানায় ভয়াবহ আগুনে ৬শ কোটি টাকার ক্ষয়ক্ষতি

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ২১ মার্চ ২০১৮ | | ১৮০৪
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মির্জাপুরে নাসির গ্লাস কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ছয়শ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়ে বলে জানা গেছে।

মঙ্গলবার দুপুরে এ আগুনের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রনের জন্য টাঙ্গাইল, মির্জাপুর ও বাসাইল উপজেলাসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৬টি ইউনিট একযোগে কাজ করে নিয়ন্তনে আনতে সক্ষম হয়।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক সংলগ্ন মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের কোদালিয়া এলাকায় বিশাল এলাকা নিয়ে নাসির গ্রæপের গøাস কারখানায় আগুন লাগার কারনে বন্ধ হয়ে গেছে সকল উৎপাদন। প্রাথমিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৬০০শ কোটি টাকা বলে নাসির গ্রæপের কর্মকর্তাগন জানিয়েছেন।

কারখানার কর্মকর্তা ও কর্মচারীরা জানান, দুপুর সোয়া একটার দিকে কারখানার পশ্চিম পাশের বিল্ডিংয়ের কার্নেস থেকে প্রথমে আগুনের সুত্রপাত হয়। প্রচন্ড গরম ও তীব্র রোদ থাকার কারনে মুহর্তের মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে পরে। মির্জাপুর থানা পুলিশ, মির্জাপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৬টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে করেন। তাদের সঙ্গে যোগ দেন কারখানার প্রায় সহস্্রাধিক শ্রমিক।

এ ব্যাপারে নাসির গ্রæপের জেনারেল ম্যানেজার মো. ফজলুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ফার্নেস থেকে আগুনের সুত্রপাত হয়। ভয়াবহ আগুনে কারখানার অধিকাংশ ইউনিটের যন্ত্রপাতি পুড়ে গিয়ে উৎপাদন পুরোপুরি বন্ধ হয়ে গেছে। কারখানার উৎপাদন চালু হতে অন্তত ৬ মাস সময় লাগবে।

এ ব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টাঙ্গাইল জেলা অফিসের সহকারী পরিচালক মো. মনির হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আগুন নিয়ন্ত্রনে আনার জন্য তারা দমকল বাহিনীর কর্মীরা পুরোদমে চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি