১০:৩৯ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইলে বয়স্ক শিক্ষা কার্যক্রমের সমাপনী

তনয় কুমার বিশ্বাস | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ১৭ মার্চ ২০১৮ | | ৭৪৮
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে রোটারী ক্লাব অব টাঙ্গাইল সিটির উদ্যোগে বয়স্ক মহিলাদের শিক্ষা কার্যক্রমের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ মার্চ) বিকেলে পৌর শহরের মহিষখোলা রোটারী পল্লী প্রাইমারী স্কুলে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন রোটারী ক্লাব অব টাঙ্গাইল সিটির প্রেসিডেন্ট রোটারিয়ান জাঈদ হাসান খান, সেক্রেটারী রোটারিয়ান বিপুল কান্তি ঘোষ, পাবলিক রিলেশন রোটারিয়ান শারমীন আক্তার, রোটারী ক্লাব অব টাঙ্গাইল সিটির সাবেক প্রেসিডেন্ট রোটারিয়ান তুষার কান্তি চৌধুরী, রোটারিয়ান মেসবাহউদ্দিন, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্ট্রার ও প্রাক্তন রোটার‌্যাক্ট ড. মো. হারুন অর রশীদ, ভাসানী বিশ্ববিদ্যালয়ের রোটার‌্যাক্ট এর সভাপতি রোটার‌্যাক্ট এস.এইচ সোহাগ, সেক্রেটারী রোটার‌্যাক্ট আশরাফুল ইসলাম।

এসময় শিক্ষা গ্রহন করা বয়স্ক মহিলা শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

তিন মাসের কোর্স গ্রহন করা শিক্ষার্থী মায়া আক্তার বলেন, “কোন লেখা পড়া করি নাই। এই খানে তিন মাসে অনেক কিছু শিখছি। এহন নিজের নামডা লিখতে পারমু। তাছাড়া যেকোন লেখা পড়তে পারমু।”

অন্য শিক্ষার্থী লক্ষী রাণী দাশ বলেন, “আমার বাসায় ছেলে মেয়েদের লেখাপড়ায় কিছুই সাহায্য করতে পারি না। আমি অনেক আশাবাদী। এই খানে তিন মাসে বর্ণমালাসহ অনেক কিছুই শিখছি।”

রোটারী ক্লাব অব টাঙ্গাইল সিটির প্রেসিডেন্ট জাঈদ হাসান খান বলেন, “বয়স্ক মহিলাদের অক্ষর জ্ঞান অর্জন করাই আমাদের উদ্দেশ্য। আমারা প্রথম বারের মত এই কার্যক্রম চালু করেছি। সবচেয়ে ভালো লাগার বিষয় বয়স্ক মহিলার অনেক আগ্রহ নিয়ে স্ব:তস্ফ’র্তভাবে অংশগ্রহন করেছে। আমরা আশা করছি আগামীতেও ধারাবাহিকভাবে এই কার্যক্রম অব্যাহত রাখতে পারবো।”

উল্লেখ্য, গত বছর ১৫ ডিসেম্বর থেকে বয়ষ্ক মহিলাদের তিন মাস ব্যাপী এ শিক্ষা কার্যক্রম শুরু করা হয়। এ বছর ১৫ মার্চ তিন মাসের এ শিক্ষা কোর্সের সমাপ্তি হয়।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি