০৯:৪১ এএম | টাঙ্গাইল, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

প্রতিবন্ধি তরুনী ধর্ষণের বিচার দাবীতে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ৭ ফেব্রুয়ারী ২০১৮ | | ৩৮৭
, টাঙ্গাইল :

প্রতিবন্ধি তরুনী আঁখি আক্তার ধর্ষণ অতঃপর অন্তসত্ত¡া হওয়ার ঘটনায় দায়েরকৃত মামলার বিচার দাবীতে সংবাদ সম্মেলন করেছেন ধর্ষিতার মা ও বাবা। মঙ্গলবার বেলা ১২টায় টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে দেয়া লিখিত বক্তব্যে জানা যায়, টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার কাটরা গ্রামের বাসিন্দা ও বর্তমান সদর উপজেলার করটিয়া ইউনিয়নের ঢেলি করটিয়াস্থ সাবেক সোনালী ব্যাংক কর্মকর্তা আব্দুর রহমান এর বাসার ভাড়াটিয়া মোঃ লাল মিয়া ও আলো বেগম এর দুই সন্তানের মধ্যে প্রথম কন্যা সন্তান আঁখি আক্তার (১৭) ও খোকন নামের ১০ বছরের এক ছেলেও রয়েছে। ধর্ষিতার বাবা লাল মিয়া করটিয়ার বিশ্বনাথ মহামায়া ঔষধালয় লিমিটেডে ওষুধ বিক্রেতা। গত ২০১৭ সালের ১ থেকে ৩১ জানুয়ারি তারিখের মধ্যে ধর্ষণ অতঃপর অন্তঃসত্ত¡ার শিকার হন মানসিক প্রতিবন্ধি এবং মৃগি রোগে আক্রান্ত তরুণী কন্যা আঁখি আক্তার (১৭)। মানসিক প্রতিবন্ধি হলেও ধর্ষিতা ঘটনার বিবরণ ও জড়িতদের নাম প্রকাশ করতে পারে। ধর্ষিতার দেয়া ভাষ্যে প্রকাশ পায় ঘটনায় জড়িত বাসার মালিক ও সাবেক সোনালী ব্যাংক কর্মকর্তা আব্দুর রহমান, বাসার ভাড়াটিয়া ও কারখানার মালিক সাহাবুদ্দিন এবং কারখানার দর্জি মোঃ হামিদ মিয়া ওরফে হামদুর নাম। জড়িতদের এ নামের উপর টাঙ্গাইল মডেল থানায় অভিযোগ করা হয়। এ অভিযোগের প্রেক্ষিতে ১৯ সেপ্টেম্বর বিকেলে এ ঘটনায় জড়িত থাকার অপরাধে কারখানার মালিক সাহাবুদ্দিন ও দর্জি মোঃ হামিদ মিয়া ওরফে হামদুকে আটক করে টাঙ্গাইল মডেল থানা পুলিশ। তবে ২ দিন আটক রেখে কারখানার মালিক সাহাবুদ্দিনকে ছেড়ে দিয়ে হয় ২১ সেপ্টেম্বর। এরপর ২১ সেপ্টেম্বর এসকো ফেব্রিক্স এ দর্জি হিসেবে কর্মরত মোঃ হামিদ মিয়া ওরফে হামদুকে আসামী করে কারাগারে পাঠার তদন্তকারী কর্মকর্তা। গত ২৪ সেপ্টেম্বর ধর্ষণের শিকার মানসিক প্রতিবন্ধি তরুণী আঁখি আক্তার (১৭) এর ২২ ধারায় জবানবন্দি গ্রহণ করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল­াহ আল মাসুম এর আদালতে ধর্ষণের শিকার মানসিক প্রতিবন্ধি তরুণী আঁখি আক্তার (১৭) এর ২২ ধারায় জবানবন্দি গ্রহণ করা হয়। এ জবানবন্দিতেও ধর্ষিতা তিনজনের নাম উলে­খ করে জবানবন্দি প্রদান করে।

১১ অক্টোবর প্রতিবন্ধি তরুণী আঁখি আক্তার টাঙ্গাইল জেনারেল হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দেয়। ১৮ জানুয়ারী ওই নবজাতক শিশুরও মৃত্যু হয়। বর্তমানে মৃত নবজাতক শিশুর মা ও প্রতিবন্ধি কন্যাকে নিয়ে চরম সমস্যা দিনানিপাত করছেন বলেও জানান তারা।

এ স্বত্তে চলতি বছরের ১ জানুয়ারি ডিএনএ টেস্টে এ মামলায় আটক কারখানার দর্জি মোঃ হামিদ মিয়া ওরফে হামদু জড়িত নয় এমনটি প্রমানিত হয় ও ১৭ জানুয়ারী কারাগার থেকে মুক্তি পান। কিন্তু অদৃশ্য কারণে ধর্ষিতার দেয়া বক্তব্য ও ঘটনায় জড়িত অপর দুই আসামী বাসার মালিক ও সাবেক সোনালী ব্যাংক কর্মকর্তা আব্দুর রহমান এবং এসকো ফেব্রিক্স কারখানার মালিক সাহাবুদ্দিন প্রকাশ্যে ঘোরাঘুরি করলেও কাউকে আটক করা হচ্ছেনা। এর ফলে মানসিক প্রতিবন্ধি তরুণী আঁখির ধর্ষণ ও অন্তসত্ত¡ায় জড়িত ব্যক্তির পরিচয় নিশ্চিত হওয়াসহ বিচারপ্রাপ্তি নিয়ে শঙ্কায় পরেছেন নীরিহ এ পরিবার।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও টাঙ্গাইল মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) জেসমিন আক্তার জানান, আদালতে দেয়া ২২ধারার জবানবন্দিতে ধর্ষিতা প্রতিবন্ধি তরুণী আঁখি আক্তার বাসার মালিক ও সাবেক সোনালী ব্যাংক কর্মকর্তা আব্দুর রহমান এবং এসকো ফেব্রিক্স এ দর্জি হিসেবে কর্মরত মোঃ হামিদ মিয়া ওরফে হামদুর নাম উলে­খ করে। এ ঘটনায় হামিদ মিয়াকে আটক ও ডিএনএ টেস্ট করা হয়। ডিএনএ টেস্ট রির্পোটে আটক হামিদ মিয়ার সম্পৃক্ততা পাওয়া যায়নি বলে আদালত তাকে জামিন প্রদান করেছে। তবে থানার উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশ না পাওয়ায় অপর আসামী বাসার মালিক ও সাবেক সোনালী ব্যাংক কর্মকর্তা আব্দুর রহমানকে আটক ও ডিএনএ টেস্ট করানো সম্ভব হচ্ছেনা।

এ প্রসঙ্গে টাঙ্গাইল মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সায়েদুর রহমান এর মুঠোফোনে বারবার যোগাযোগ করেও তার বক্তব্য নেয়া যায়নি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি এডভোকেট জাফর আহমেদ, ডেইলী স্টার টাঙ্গাইল জেলা প্রতিনিধি মির্জা শাকিল, নিউ এইজ টাঙ্গাইল প্রতিনিধি হাবিব খানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সংবাদিকরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি