০৫:৫৩ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ঝুঁকিপূর্ণ কক্ষেই এসএসসি পরীক্ষা!

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী ২০১৮ | | ৫৫১
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের বাসাইলে ৩টি কেন্দ্র ও একটি ভেন্যুতে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে বাসাইল গোবিন্দ সরকারি উচ্চ বিদ্যালয় একটি কেন্দ্র। এ কেন্দ্রের ১০ নম্বর হল অত্যন্ত ঝুঁকিপূর্ণ। যে কোন সময় ভবনের ছাঁদ ধ্বসে পড়ে প্রাণহানীর আশংকা রয়েছে।

ভবনের বিভিন্নস্থানে ইতোমধ্যেই ধ্বসে পড়েছে। জীবনের ঝুঁকি নিয়ে ৩০ জন শিক্ষার্থী এ হলে পরীক্ষায় অংশ নিচ্ছেন। হলটি এখন শিক্ষার্থীদের আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে। ঝুঁকিপূর্ণ ভবনটিতে পরীক্ষা নেয়ায় শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

প্রায় ৪০ বছর আগে ভবনটি নির্মাণ করা হয়েছিল বলে জানা গেছে।

নুর মোহাম্মদ, আল আমিন, শান্ত, আকাশ সূত্রধরসহ একাধিক শিক্ষার্থী বলেন, আতঙ্কের মধ্যে পরীক্ষা দিতে হচ্ছে। লেখার ফাঁকে ফাঁকে উপরের দিকে চোখ যায়। এতে করে পরীক্ষার অনেক ক্ষতি হচ্ছে। আমরা বিষয়টি শিক্ষকদের বলেছি, তারা কোন পদক্ষেপ নেয়নি।

অভিভাবকদের অভিযোগ, ভবনটি চরম ঝুঁকিপূর্ণ। ভবনের ছাঁদের বিভিন্নস্থানে ধ্বসে পড়েছে। যে কোন সময় ভবনটি ধ্বসে গিয়ে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পাড়ে। কর্তৃপক্ষকে ভবনটিতে পরীক্ষা না নেয়ার কথা জানালেও তারা কোন পদক্ষেপ নেয়নি। বিষয়টি নিয়ে আতঙ্কের মধ্যে রয়েছি।

বাসাইল গোবিন্দ সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিব নওশাদ আলী বলেন, রুম সংকট থাকায় এ হলে পরীক্ষা নেয়া হচ্ছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুন নাহার বলেন, ছাঁদের যে পর্যন্ত ফাটল এবং ভাঙা রয়েছে, সে পর্যন্ত ব্যাঞ্চ সরিয়ে দেয়া হবে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি