০৮:০৮ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

রুপা গণধর্ষন ও হত্যা মামলা

ডাক্তারসহ ৪ জনের স্বাক্ষ্য গ্রহণ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০১৮ | | ২০০
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মধুপুরে চলন্ত বাসে ঢাকার আইডিয়াল ল’ কলেজের ছাত্রী জাকিয়া সুলতানা রুপাকে গণধর্ষণ ও হত্যার ঘটনায় দায়েরকৃত মামলাটির আদালতে ৬ষ্ঠ দফায় ডাক্তারসহ চারজনের স্বাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

মঙ্গলবার বেলা ১২টায় টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক আবুল মনসুর মিয়া এ স্বাক্ষ্য গ্রহণ শুরু করেন।

এ স্বাক্ষ্যগ্রহণের প্রথমে স্বাক্ষ্য দেন মামলার স্বাক্ষী ডাঃ সাইদুর রহমান, ২য় স্বাক্ষী পাবলিক কিশোর, ৩য় স্বাক্ষী দেন পুলিশ কনস্টোবল হান্নান ও ৪র্থ স্বাক্ষী দেন পাবলিক আব্দুল মান্নান। এ নিয়ে এ মামলার মোট ৩২ জন স্বাক্ষীর মধ্যে ১৯জনের স্বাক্ষ্যগ্রহণ সম্পন্ন হলো।

টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিশেষ পিপি এ কে. এম মোঃ নাছিমুল আখতার জানান, মঙ্গলবার দুপুর ১২টায় টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক আবুল মনসুর মিয়া এ স্বাক্ষ্য গ্রহণ শুরু করেন। ৬ষ্ঠ দিনের এ স্বাক্ষ্যগ্রহণের প্রথম পর্ব চলে সকাল ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত। এতে মোট ৪জন স্বাক্ষী স্বাক্ষ্যপ্রদান করেন। এর মধ্যে প্রথমে স্বাক্ষ্য দেন মামলার স্বাক্ষী ডাঃ সাইদুর রহমান, ২য় স্বাক্ষী দেন পাবলিক কিশোর, ৩য় স্বাক্ষী পুলিশ কনস্টোবল হান্নান, ৪র্থ স্বাক্ষী দেন পাবলিক আব্দুল মান্নান।

আগামীকাল বুধবার বাকী ৪জন ম্যাজিস্ট্রেট স্বাক্ষ্য গ্রহণ করা হবে বলে আদেশ দেন আদালতের বিচারক। এর আগে গত বুধবার প্রথম স্বাক্ষ্য দেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আমিনুল ইসলাম। রোববার স্বাক্ষ্য প্রদান করে ৪জন। এরা হলেন প্রথম স্বাক্ষী আব্দুর রশিদ, ২য় স্বাক্ষী দেন প্রবিন এন কুমার বাদী, ৩য় স্বাক্ষী দেন মোঃ আবুল হোসেন ও ৪র্থ স্বাক্ষী দেন মোঃ রহিজ উদ্দিন আর সোমবার স্বাক্ষ্য প্রদান করেন মোট ৪জন। এরা হলেন, এম,এ রৌফ, ২য় স্বাক্ষী দেন মোঃ ইমান আলী, ৩য় স্বাক্ষী দেন মোঃ হাসমত আলী ও ৪র্থ স্বাক্ষী দেন মোঃ লাল মিয়া। মঙ্গলবার স্বাক্ষ্য প্রদান করেন মোট ৩জন এরা হলেন নিহত জাকিয়া সুলতানা রুপার ভাই হাফিজুর রহমান, ২য় স্বাক্ষী দেন আব্দুল বারেক, ৩য় স্বাক্ষী দেন মমতাজ উদ্দিন আহমেদ। সোমবার স্বাক্ষ্য প্রদান করেন মোট ৩জন এরা হলেন লিটন মিয়া, ২য় স্বাক্ষী দেন মোঃ হযরত আলী, ৩য় স্বাক্ষী দেন রুবেল মিয়া।

এ সময় তিনি আরো জানান, এ ঘটনায় গ্রেফতারকৃত ছোঁয়া পরিবহনের সহকারি শামীম (২৬), আকরাম (৩৫) ও জাহাঙ্গীর (১৯) এবং চালক হাবিবুর (৪৫) ও সুপারভাইজার সফর আলীর (৫৫) বিরুদ্ধে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের (সংশোধিত ২০০৩) ৯ এর তিন ধারায় গণধর্ষণের অভিযোগ এবং দন্ডবিধির ৩০২ ধারায় হত্যার অভিযোগ, ২০১ ধারায় লাশ গুমের অভিযোগ এবং ৩৪ ধারায় সহায়তার অভিযোগ আনা হয়েছে চার্জশিটে। চার্জশীটে ৩২জনকে সাক্ষী করা হয়েছে। এদের মধ্যে পুলিশ, চিকিৎসকসহ পাঁচ-ছয়জন সরকারি কর্মকর্তা রয়েছেন।

এ মামলায় রাষ্ট্র পক্ষের সহায়তা ছিলেন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার টাঙ্গাইল জেলার সমন্বয়কারি এডভোকেট আতাউর রহমান আজাদ ও এডভোকেট এস আকবর খান। আসামী পক্ষের আইনজীবি ছিলেন শামীম চৌধুরী দয়াল ও ঢাকা জর্জ কোর্টের এডভোকেট মোঃ দেলোয়ার হোসেন ও এডভোকেট এস.আকবর খান।

উলে­খ্য, গত ২৫ আগস্ট বগুড়া থেকে ময়মনসিংহ যাওয়ার পথে রুপাকে চলন্ত বাসে ধর্ষণ করে পরিবহন শ্রমিকরা। বাসেই তাকে হত্যার পর মধুপুর উপজেলায় পঁচিশ মাইল এলাকায় বনের মধ্যে রুপার মরদেহ ফেলে রেখে যায়। এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে পুলিশ ওই রাতেই অজ্ঞাত পরিচয় মহিলা হিসেবে তার মরদেহ উদ্ধার করে। পরদিন ময়নাতদন্ত শেষে রুপার মরদেহ বেওয়ারিশ হিসেবে টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্থানে তাকে দাফন করা হয়। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে মধুপুর থানায় হত্যা মামলা দায়ের করে। পত্রিকায় প্রকাশিত ছবি দেখে তার ভাই হাফিজুর রহমান মধুপুর থানায় গিয়ে ছবির ভিত্তিতে তাকে শনাক্ত করেন। ২৮ আগস্ট এ ঘটনায় জড়িত অভিযোগে ময়মনসিংহ-বগুড়া সড়কের ছোঁয়া পরিবহনের হেলপার শামীম (২৬), আকরাম (৩৫) ও জাহাঙ্গীর (১৯) এবং চালক হাবিবুর (৪৫) ও সুপারভাইজার সফর আলীকে (৫৫) গ্রেফতার করে পুলিশ। তারা প্রত্যেকেই আদালতে হাজির করা হয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মামলার আসামীরা প্রত্যেকেই এখন টাঙ্গাইল কারাগারে রয়েছে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি