১১:৪১ এএম | টাঙ্গাইল, সোমবার, ২০ মে ২০১৯
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বাইরে আনন্দপাঠ ভিতরে কৃষি শিক্ষা

পাঠ্যপুস্তকে ভুল, বিপাকে শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ৩ জানুয়ারী ২০১৮ | | ২২৩৮
, টাঙ্গাইল :

সরকার কর্তৃক বিনামূল্যে বিতরণকৃত মাধ্যমিক শাখার ৭ম শ্রেনির বইয়ে ব্যপক হারে ভুল পাওয়া গেছে। এ নিয়ে চরম বিপাকে পড়েছে শিক্ষার্থীরা।

আনন্দপাঠ (বাংলা দ্রুতপঠন) বইয়ে কভার পেইজের পরেই কৃষি শিক্ষার দুটি অধ্যায় সংযোজিত হয়েছে।

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠানের ৭ম শ্রেণির আনন্দপাঠ বইটিতে পাওয়া গেছে এই ত্র“টি।

উপজেলার ঝুনকাইল আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে বিতরণ করা ৭ম শ্রেণির আনন্দপাঠ বইয়ে দেখা যায়, বইটির উপরে লেখা আনন্দপাঠ বাংলা দ্রুতপঠন কিন্তু বইয়ের প্রথম পৃষ্টা খুলতেই বেড় হয় ৭ম শ্রেণির কৃষি শিক্ষার সূচিপত্র। ১নং পৃষ্টায় প্রথম অধ্যায় কৃষি ও আমাদের সংস্কৃতি, ১৩নং পৃষ্টায় আনন্দ পাঠের পল্প বুলু লেখক অজিতক কুমার গুহ। আবার ১৬ নং পৃষ্টায় কৃষির ২য় অধ্যায় কৃষি ও প্রযুক্তি।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম শামসুল হক জানান, অনেক প্রতিষ্ঠান থেকে এ ধরনের অভিযোগ পেয়েছি। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হবে।

আপনার মন্তব্য লিখুন...

স্বামীর নির্যাতনে অন্তঃসত্ত্বা গৃহবধূর মৃত্যু  ফুটওভার বীজের দাবিতে ঘন্টাব্যাপী মানববন্ধন ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অ‌বৈধ স্থাপনা উ‌চ্ছেদ আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্য গ্রেফতার ইউএনও'র বিরুদ্ধে করা সেই মামলাটি প্রত্যাহার করলেন বাদীর কুমুদিনী হাসপাতাল খেয়াঘাটে বাঁশের সাঁকো ভেঙ্গে জনদুর্ভে সংস্কারের নামে ঐতিহ্যবাহী মাঠের টাকা লুটের অভিযোগ ঘাটাইলে সরকারী ভাবে ধান ও চাল সংগ্রহ শুরু বিটেকের সাবেক শিক্ষার্থীদের ইফতার মাহফিল  দেশে প্রয়োজনের বেশি ধান চাষ হচ্ছে : কৃষিমন্ত্রী নদীর বেইলী ব্রিজ দেবে যান চলাচল বন্ধ ঝড়ে লন্ডভন্ড ঘরবাড়ি বিড়ি শিল্প রক্ষার্থে আঞ্চলিক সমাবেশ ও মানববন্ধন নগর নাট্যদলের দোয়া ও ইফতার মাহফিল বিভিন্ন রেস্তরায় ভ্রাম্যমান আদালতের অভিযান অর্থদন্ড

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি