০৭:৫৫ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বাইরে আনন্দপাঠ ভিতরে কৃষি শিক্ষা

পাঠ্যপুস্তকে ভুল, বিপাকে শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ৩ জানুয়ারী ২০১৮ | | ২২৩৮
, টাঙ্গাইল :

সরকার কর্তৃক বিনামূল্যে বিতরণকৃত মাধ্যমিক শাখার ৭ম শ্রেনির বইয়ে ব্যপক হারে ভুল পাওয়া গেছে। এ নিয়ে চরম বিপাকে পড়েছে শিক্ষার্থীরা।

আনন্দপাঠ (বাংলা দ্রুতপঠন) বইয়ে কভার পেইজের পরেই কৃষি শিক্ষার দুটি অধ্যায় সংযোজিত হয়েছে।

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠানের ৭ম শ্রেণির আনন্দপাঠ বইটিতে পাওয়া গেছে এই ত্র“টি।

উপজেলার ঝুনকাইল আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে বিতরণ করা ৭ম শ্রেণির আনন্দপাঠ বইয়ে দেখা যায়, বইটির উপরে লেখা আনন্দপাঠ বাংলা দ্রুতপঠন কিন্তু বইয়ের প্রথম পৃষ্টা খুলতেই বেড় হয় ৭ম শ্রেণির কৃষি শিক্ষার সূচিপত্র। ১নং পৃষ্টায় প্রথম অধ্যায় কৃষি ও আমাদের সংস্কৃতি, ১৩নং পৃষ্টায় আনন্দ পাঠের পল্প বুলু লেখক অজিতক কুমার গুহ। আবার ১৬ নং পৃষ্টায় কৃষির ২য় অধ্যায় কৃষি ও প্রযুক্তি।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম শামসুল হক জানান, অনেক প্রতিষ্ঠান থেকে এ ধরনের অভিযোগ পেয়েছি। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হবে।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি