০৭:৫৭ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

দেখতে মানুষের ভীড়

খাবারের খোঁজে লোকালয়ে বানর!

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ২৭ ডিসেম্বর ২০১৭ | | ১৭৩
, টাঙ্গাইল :

খাবারের খোঁজে বানর এ গাছ ও গাছ করে পুরো এলাকায় ঘুরে বেড়াচ্ছে। মানুষের বসত-বাড়িসহ হাটবাজারে দেখা যাচ্ছে এমন একটা বানরকে।

মঙ্গলবার সারাদিন টাঙ্গাইলের ভ‚ঞাপুর উপজেলার গোবিন্দাসীর বিভিন্ন এলাকায় দেখা গেছে এ বানরকে। হঠাৎ এলাকায় বানর দেখে মানুষও ভীর জমাচ্ছে। অভুক্ত বানরও মানুষকে দেখে স্থান ত্যাগ করছে।

মঙ্গলবার ভোরে উপজেলার কষ্টাপাড়া ঘোষপাড়া এলাকায় বানর দেখতে পায় গ্রামের মানুষজন। পরে বানর দেখতে সেখানে মানুষের ভীর করতে দেখে দ্রæত স্থান করে বানরটি। এরপর আর সন্ধান পাওয়া যায়নি। সারাদিন ঘুরে ফিরে আবার গোবিন্দাসী ইউনিয়নের যমুনা নদী সংলগ্ন কুকাদাইর কালা সড়ক এলাকায় বিকালে আবার দেখা গেছে বানরটিকে।

অন্যদিকে ভ‚ঞাপুর উপজেলা হতে মধুপুর বনের দুরত্ব প্রায় ৩০ কিলোমিটার। ধারনা করা হচ্ছে বানরটি খাবারের সন্ধানে বন ছেড়ে লোকালয়ে প্রবেশ করেছে।

গোবিন্দাসী ইউনিয়নের খানুরবাড়ি গ্রামের উৎপল হালদার জানান, বিকালের দিকে বাড়ির পাশে হঠাৎ একটি বানরকে গাছে দেখতে পাই। বানরটি এ গাছ ও গাছে যাচ্ছে। কৌতুহল মানুষও বানরটি দেখতে ভীর করছে।

স্থানীয়রা জানান, ভোর থেকেই এলাকায় বানর দেখতে পেয়ে অবাক হই। এরপর ধীরে ধীরে মানুষ জড়ো হতে দেখে বানরও স্থান ত্যাগ করে। অভুক্ত বানর খাবারের সন্ধানে হয়ত লোকালয়ে এসেছে। আগে কখনও লোকালয়ে বানর দেখা যায়নি। এই উপজেলার একটি উপজেলার পরই মধুপুর বন। তবে বানরটি কোন ক্ষতি করছে না বা কাউকে কামর দিচ্ছে না।

ভ‚ঞাপুর উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দ বলেন, লোকালয়ে আসা বানরটির বিষয়ে স্থানীয় প্রতিনিধি ও সংশ্লিষ্ট বন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। বানরটি উদ্ধারের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি