০২:০৪ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

আমিন-আমিন ধ্বনিতে মুখরিত ইজতেমা ময়দান

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ২৪ ডিসেম্বর ২০১৭ | | ৭৫
, টাঙ্গাইল :

আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হল টাঙ্গাইলের তিনদিন ব্যাপি ইজতেমা।

টানা তিনদিন বয়ান ও আমলের পর শনিবার দুপুর ১২টা ৯ মিিেনটে আখেরী মোনাজাত করেন কাকরাইলের মুরুব্বী মাওলানা মোশারফ হোসেন।

জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা তাবলিগের সাথীদের পাশাপাশি মোনাজাতে শরিক হয়েছিলেন দূর দূরান্ত থেকে আসা অনেক মুসলি­রাও। পাঁচ লক্ষাধিক মুসলি­র আমিন-আমিন ধ্বনিতে মুখর হয়ে ওঠে ইজতেমা ময়দান।

এসময় মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনা করা হয়। ময়দানে জায়গা না হওয়ায় অনেকে আশপাশের সড়কগুলোতে দাঁড়িয়ে আখেরি মোনাজাতে অংশ নেন। মোনাজাতে পর ইজতেমা ময়দান থেকে দিন-ই ইসলাম ও কালেমার দাওয়াত দিতে দেশ বিদেশে ছড়িয়ে পড়ছেন তাবলিগি সাথীরা।

গত ২১ ডিসেম্বর বৃহস্পতিবার বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে টাঙ্গাইল শহরের বৈল্যা ধুলেচর মাদ্রাসা সংলগ্ন এলাকায় উন্মক্ত ময়দানে টাঙ্গাইল জেলা ইজতেমা শুরু হয়।

জেলার সবকটি উপজেলা থেকে বিভিন্ন বয়সী তাবলিগি সাথীরা ইজতেমায় সমবেত হয়েছিলেন। এছাড়া আশপাশের অন্যান্য জেলার তাবলিগি সাথীরাসহ বিদেশী তাবলিগি সাথীরাও ইজতেমায় অংশ নেন বলে জানিয়েছেন মুরুব্বীরা।

তিনদিন বয়ান শেষে শনিবার দুপুরে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে টাঙ্গাইল জেলা ইজতেমা শেষ হয়।

টাঙ্গাইলের তাবলিগি আমীর মওলানা আব্দুল হাই বলেন, টুঙ্গি তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমা লাখ লাখ মুসুল­ীর সমাগম হয়, এজন্য মুসুল­ীদেরকে নানা প্রতিকুলতার সম্মুখিন হতে হয়। এজন্য দেশের ৬৪টি জেলার তাবলিগি সাথীদের দুই ভাগে ভাগ করে ৩২ জেলা করে দুই পর্বে ইজতেমায়ী কাজ চলত। দুই পর্ব করার পরও মুসুল­ীদের জায়গার স্বল্পতার কারণে ২০১৫ সাল থেকে ৩২টি জেলা দুই পর্বে করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের তাবলিগী মুরুব্বীরা।

টাঙ্গাইল জেলা ২০১৫ সালে বিশ্ব ইজতেমার ৩২ জেলার তালিকায় না থাকায় ওই বছরের ২৯, ৩০ ও ৩১ অক্টোবরে প্রথম ইজতেমা শুরু হয়। ২০১৬ সালে তুরাগ তীরে বিশ্ব ইজতেমায় অংশ নেন টাঙ্গাইলের মুসুল­ীরা।

২০১৭ তে তুরাগতীরে টাঙ্গাইলের মুসুল­ীদের অংশ গ্রহণের সুযোগ না থাকায় এবারও জেলায় ইজতেমার আয়োজন করা হয়েছিল। তবে আগামী ২০১৮ সালে টাঙ্গাইলের মুসুল­ীরা তুরাগ তীরে বিশ্ব ইজতেমায় অংশ নেওয়ার কথা রয়েছে বলেও জানান তিনি।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি