০৩:৩৭ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ভ্রাম্যমান আদালতের অভিযান

৪টি ড্রেজারসহ পাইপ লাইন ধ্বংস, লাখ টাকা জমিরানা

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর ২০১৭ | | ১১৪
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মির্জাপুরে বংশাই নদী থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের অপরাধে চারটি ড্রেজার মেশিন ও এক কিলোমিটারের অধিক পাইপলাইন ধ্বংস করেছে ভ্রাম্যমান আদালতের বিচারক।

মঙ্গলবার বিকেলে উপজেলার বংশাই নদীর ফতেপুর বাজার সংলগ্ন ও হিলরা বাজার এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. আজগর হোসেন সোহাগ এ অভিযান পরিচালনা করেন।

এ সময় অবৈধভাবে নদী থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের অভিযোগে হিলরা গ্রামের খন্দকার এনামূল হাসান নাদিম (৩৬) ও থলপাড়া গ্রামের আব্দুল কদ্দুছ খান নামে দুই ড্রেজার ব্যবসায়ীর কাছ থেকে এক লাখ টাকা জরিমানাও আদায় করা হয়।

জানা গেছে, উপজেলার ফতেপুর ও থলপাড়া গ্রামের চিহ্নিত কয়েকজন বালু লুটেরারা দীর্ঘদিন ধরে বংশাই নদীর ফতেপুর ইউনিয়নের বাজার সংলগ্ন, হিলরা বাজার এলাকাসহ একাধিক স্থানে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে নদী থেকে বালু উত্তোলন করে বিক্রি করছে। এতে নদী তীরবর্তী বসতবাড়ি, ধর্মীয় উপাসনালয়, বাজার ও আবাদী জমি ভেঙে নদী গর্ভে চলে গেছে।

খবর পেয়ে মঙ্গলবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর হোসেন সোহাগের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি দল অভিযান চালিয়ে বংশাই নদীর ফতেপুর বাজার সংলগ্ন ও হিলরা বাজার এলাকা থেকে চারটি ড্রেজার মেশিন ও এক কিলোমিটারের বেশি পাইপ ধ্বংস করে। এ সময় ওই দুই বালু লুটেরাকে আটক করে তাদের কাছ থেকে এক লাখ টাকা জরিমানাও আদায় করা হয়।

এ ব্যাপারে মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর হোসেন সোহাগ বলেন, ড্রেজিংয়ের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান নিয়মিত চলবে।

তিনি অবৈধ বালু লুটেরাদের বিরুদ্ধে তথ্য দিয়ে সকলকে সাহায্য করার জন্য অনুরোধ জানান।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি