০৫:৩৯ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

আ’লীগ নেতা ফরিদ হত্যাকান্ডের এক বছর

জামিনে বের হয়েই ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক!

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ৫ ডিসেম্বর ২০১৭ | | ৫০৩৪
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রকিবুল ইসলাম ফরিদ হত্যাকান্ডের এক বছর পূর্ন হচ্ছে বুধবার। অথচ এই হত্যাকান্ডের মামলার স্বীকারোক্তি দেওয়া আসামীরা হাইকোর্ট থেকে জামিনে বের হয়ে বীরদর্পে ঘুরে বেড়াচ্ছেন এলাকায়।

এরই মধ্যে মামলার অন্যতম আসামী উপজেলার অলোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সরকার সম্প্রতি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে হত্যার এক বছর অতিবাহিত হলেও এখনও আসামীদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।

গত ২০১৬ সালের ৬ ডিসেম্বর উপজেলা সাবেক আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রকিবুল ইসলাম ফরিদকে হত্যা করে লাশ তার বাড়ির পুকুরে ফেলে রাখে। পরে হত্যার ঘটনায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও জেলা পরিষদের সদস্য আব্দুল হামিদ ভোলা মিঞা, আরেক যুগ্ম আহবায়ক তাহেরুল ইসলাম তোতা ও অলোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সরকারসহ কয়েকজনের নাম উলে­খ ও অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন নিহত ফরিদের ভাই ফজলুল করিম।

বর্তমানে হত্যা মামলাটি তদন্ত করছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গণমাধ্যমে খবর প্রকাশের পর নড়ে চড়ে বসে ডিবি পুলিশ। গত ২৫ মার্চ গ্রেফতারকৃত আসামী তাহেরুল ইসলাম তোতা ও নূরুল ইসলাম সরকার আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়।

এর আগে গ্রেফতারকৃত অন্য আসামী ভারই গ্রামের মাইনুল হাসান, শওকত হোসেন, নাসির উদ্দিন রানা ও অলোয়া ইউপি সদস্য মকবুল হোসেন তরফদার এই হত্যার সাথে জড়িত থাকার কথা স্বাীকার করে আদালতে জবানবন্দি দেয়।

টাঙ্গাইলের বিচারিক হাকিম আদালতে জৈষ্ঠ্য হাকিম রূপম কান্তি দাশ আসামীদের জবানবন্দী লিপিবদ্ধ করেন।

অপরদিকে এজাহারভুক্ত আসামী উপজেলা আওয়ামী লীগের যুুগ্ম আহবায়ক ও জেলা পরিষদের সদস্য আব্দুল হামিদ ভোলা মিঞা, রফিকুল ইসলাম লিখন, ছানোয়ার হোসেন, খোকন মিয়াসহ অন্যান্য আসামীদের পুলিশ আজও গ্রেফতার করতে পারেনি।

নিহত ফরিদের ভাই ও মামলার বাদী ফজলুল করিম জানান, এক বছর অতিবাহিত হলেও এখনও আসামীদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। এর আগে গ্রেফতার হওয়া আসামীরা আদালতে জবানবন্দি দিলেও তারা জামিনে বের হয়ে এসে মামলা তুলে নিতে চাপ প্রয়োগ করছে। হত্যা মামলার অন্যতম আসামী নুরুল ইসলাম সরকার অলোয়া ইউনিয়নের সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছে। আরেক আসামী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও জেলা পরিষদের সদস্য আব্দুল হামিদ ভোলা মিঞাকে দীর্ঘদিনেও গ্রেফতার করতে পারেনি পুলিশ।

তিনি আরো বলেন, ভাইয়ের হত্যার বিচার নিয়ে সংঙ্কায় আছি। এছাড়াও পূর্বে আসামীদের লোকজন আমাদের পরিবারের উপর হামলা চালিয়েছে। তারা প্রভাবশালী হওয়ায় আমাদের হুমকি দিয়ে যাচ্ছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা টাঙ্গাইল জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অশোক কুমার সিংহ জানান, খুব শীগ্রই ফরিদ হত্যা মামলার প্রতিবেদন দাখিল করা হবে। এছাড়া পলাতক আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি