১০:০৮ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

তৃতীয় দফায় পেছালো মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ২৭ নভেম্বর ২০১৭ | | ২৩৬
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের চাঞ্চল্যকর জেলা আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ হয়নি। এ নিয়ে এ মামলার ধার্য দিন তৃতীয় দফায় পেছালো। স্বাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন ধার্য করা হয়েছে আগামী ২২ জানুয়ারী ২০১৮।

সোমবার সকাল ১১টায় টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতে এই বিচার কার্য শুরু হয়।

মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার মূল আসামী টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের বর্তমান সংসদ সদস্য আমানুর রহমান খান রানা অসুস্থ্যতা জনিত কারণে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থাকায় এ স্বাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়নি।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী টাঙ্গাইলের অতিরিক্ত পিপি মনিরুল ইসলাম খান জানান, আদালতের বিচারক আবুল মনছুর মিয়া সকাল ১১টায় এজলাশে বসেন ও প্রথমেই চাঞ্চল্যকর এই হত্যা মামলার কার্যক্রম শুরু করেন। রাষ্ট্রপক্ষ মামলার বাদি নাহার আহমেদ, ছেলে আহমেদ মজিদ সুমন ও মেয়ে ফারজানা আহমেদ মিথুনের হাজিরা দাখিল করেন। কিন্তু মূল আসামী উপস্থিত না থাকায় রাষ্ট্রপক্ষ ও আসামী পক্ষের শুনানী শেষে বিচারক মামলার পরবর্তী স্বাক্ষ্যগ্রহণের দিন ধার্য্য করেন ২২ জানুয়ারী ২০১৮।

এ মামলায় তাকে সহযোগিতা করেন এডভোকেট আব্দুল গফুর ও এডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের।

অপরদিকে আসামী পক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট আব্দুল বাকি, জহিরুল ইসলাম জহিরসহ কয়েকজন।

উলে­খ্য, টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি আমানুর রহমান খান রানা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ফিষ্টুলা অপারেশনের কারণে ড. আনম, নূরে আজমের তত্ত¡াবধানে আছেন। অপারেশন জনিত কারনে তিনি ভ্রমনের অনুপযোগি হওয়ায় আদালতে হাজির না করায় ইতিপূর্বে নয়বার এই মামলার অভিযোগ গঠণের শুনানী পিছিয়ে যায়।

এরপর গত ৬ সেপ্টেম্বর মামলাটির অভিযোগ গঠণ করা হয়। একই সাথে স্বাক্ষ্যগ্রহণের প্রথম দিন ছিল ১৮ অক্টোবর। সেদিনও তিনি উপস্থিত না থাকায় দ্বিতীয় দফায় দিন ধার্য্য হয় ২৭ নভেম্বর। তবে তিনি অসুস্থ্য জনিত কারণে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তৃতীয় দফায় পরবর্তী দিন ধার্য হয় ২২শে জানুয়ারী ২০১৮।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি