০২:২১ এএম | টাঙ্গাইল, শনিবার, ২০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

যুব সমাজকে নেশা থেকে দূরে সরাতে কর্মমূখী করুন-খান আহমেদ শুভ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ১৩ নভেম্বর ২০১৭ | | ২১৮
, টাঙ্গাইল :

টাঙ্গাইল জেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি ও টাঙ্গাইল চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রি এর সাধারণ সম্পাদক খান আহমেদ শুভ বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে প্রয়োজন যুব সমাজকে কাজে লাগানো। তাই যুব সমাজকে নেশা থেকে দূরে সরাতে কর্মমূখী করে তুলতে হবে। বর্তমান সরকার শিক্ষিত বেকার যুবকদের চাকুরীর জন্য হতাশা গ্রস্ত হওয়ার থেকে রক্ষাসহ স্বাবলম্বি করে তুলতে নানামুখী উদ্যোগ গ্রহন করেছে। এরই ধারাবাহিকতায় ডিজিটাল বাংলাদেশ এর অংশ হিসেবে শিক্ষিত বেকার যুবকদের লার্নিং এন্ড আর্নিং প্রকল্পের অধিনে আউটসোর্সিং শেখানো হচ্ছে। এতে করে প্রশিক্ষিত যুবকরা ঘরে বসেই হাজার থেকে শুরু করে লক্ষাধিক টাকা উপার্জন করতে পারবে। তাদের মধ্যে থেকে হতাশাও কেটে যাবে, তারা নেশা থেকে অনেক দূরে থাকবে।

গতকাল রোববার টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়ন পরিষদের মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

তিনি এসময় বলেন, জেলা পরিষদ নারীদেরকে বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ দিচ্ছে। আর এ প্রশিক্ষণ শেষে অংশগ্রহনকারীদের স্বাবলম্বী করতে একটি করে সেলাই মেশিনও দেওয়া হচ্ছে। এছাড়া ড্রাইভিংও শেখানো হচ্ছে। ড্রাইভিং প্রশিক্ষণ শেষে অংশগ্রহনকারীদের ফ্রি’তে লাইসেন্সও করে দেওয়া হচ্ছে। তাই আপনারা যারা জনপ্রতিনিধি আছেন তারা বর্তমান সরকারের এ সুযোগ কাজে লাগিয়ে এলাকার যুবক, যুবতীদের স্বাবলম্বী করে তুলুন।

জনপ্রতিনিধিসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, বর্তমান সরকারের সকল উন্নয়ন এর তথ্যে বাড়ী বাড়ী পৌছে দিতে হবে। গ্রামের অনেক মানুষই সরকারের এ উন্নয়ন তথ্য জানে না। তাদের মাঝে উন্নয়নের সঠিক তথ্য তুলে ধরে এ উন্নয়ন চলমান রাখতে নৌকার পক্ষে গণজোয়ার তৈরি করতে হবে।

ভাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আজহারুল ইসলাম এর সভাপতিত্বে মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান এস. এম মোজাহিদুল ইসলাম মনির, সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল, মোঃ মাসুদ রানা মাসুম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান আকন্দ, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক সাবেক ভিপি আবু সাইদ মিয়া, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক সাবেক জিএস সেলিম শিকদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি মীর আসিফ অনিক প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি