০২:১৭ পিএম | টাঙ্গাইল, শনিবার, ২০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

৫ হাজার মিটার কারেন্ট জাল ধ্বংস

মা ইলিশ ধরার অপরাধে ৬ জনকে অর্থদন্ড

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ২১ অক্টোবর ২০১৭ | | ১০৩
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ভূঞাপুরে মা ইলিশ ধরার অপরাধে পাঁচ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ছয় জনকে অর্থদন্ড প্রদান করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) এটিএম ফরহাদ চৌধুরী।

এর আগে বৃহস্পতিবার রাত ৯টা থেকে শুক্রবার ভোর ৫টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন উপজেলা মৎস্য বিভাগ ও নৌপুলিশ।

অর্থদন্ডপ্রাপ্তরা হলেন- ভূঞাপুর উপজেলার পূর্নবাসন গ্রামের হোসেন আলীর ছেলে রফিকুল ইসলাম, একই গ্রামের মৃত মনু শেখের ছেলে শহিদুল, একই উপজেলার খানুরবাড়ি গ্রামের বাহার আলীর ছেলে রফিকুল, কালিহাতী উপজেলার বেলটিয়া গ্রামের জয়নাল আলীর ছেলে ইউসুফ আলী, একই গ্রামের জয়নাল আলীর ছেলে আয়ুব আলী ও জুলমত আলীর ছেলে মোতালেব।

ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম ফরহাদ চৌধুরী জানান, যমুনা নদীর বঙ্গবন্ধু সেতুর উত্তর থেকে উপজেলার নলিন বাজার এলাকা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। এসময় পাঁচ হাজার মিটার কারেন্ট জাল জব্দ ও আটক পাঁচ জনের প্রত্যেককে আড়াই হাজার টাকা করে অর্থদন্ড প্রদান করা হয়।

জানা গেছে, যমুনা নদীর টাঙ্গাইল অংশে ইলিশের জোন না হওয়ায় প্রশাসনের থেকে জেলেরা কোন বরাদ্দ পাইনি। জেলেদের জীবন-জীবিকার তাগিদে তারা যমুনা নদী থেকে মা ইলিশ ধরছে তারা।

জেলেদের অভিযোগ, মাছ না ধরতে পারায় পরিবারের সদস্যদের মুখে খাবার তুলে দিতে পারছি না। বাধ্য হয়েই মাছ ধরছি। প্রশাসনের পক্ষ থেকে কোন প্রকান আর্থিক সহায়তা না করে উল্টো আমাদের জাল নিয়ে ধ্বংস করছে এবং জেল-জরিমানা করছে। একেকটা জাল তৈরি করতে এনজিও প্রতিষ্ঠান থেকে ঋণ বা সুদের টাকা দিয়ে বানানো হয়েছে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি