০৮:৪৭ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বঙ্গবন্ধু সেতুর ওজন স্টেশনের যন্ত্র বিকল

১০ ঘন্টার ভোগান্তির অবসান, যানচলাচল স্বাভাবিক

অভিজিৎ ঘোষ | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ১৬ অক্টোবর ২০১৭ | | ১৭৪
, টাঙ্গাইল :

দেশের বৃহত্তম বঙ্গবন্ধু সেতু পূর্ব ওজন স্টেশনের পরিমাপ যন্ত্র বিকল হয়ে পড়ায় সোমবার ভোর ৫টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ধীরগতিতে চলাচল করে যানবাহন। এসময় শতশত ট্রাক আটকা পড়ে যায়। ট্রাক আটকে পড়ায় বঙ্গবন্ধু সেতু পূর্ব এলাকা থেকে এলেঙ্গা পর্যন্ত থেমে থেমে যানজটের সৃষ্টি হয়।

পুলিশের প্রচেষ্ঠায় দুপুর তিনটার দিকে বঙ্গবন্ধু সেতু পূর্ব এলাকা থেকে কালিহাতী উপজেলার সড়াতৈল পর্যন্ত প্রায় আট কিলোমিটারে দীর্ঘ যানজটের অবসান ঘটে যানচলাচল স্বাভাবিক হয়। তবে দীর্ঘ ১০ ঘন্টা চরম দূর্ভোগ ও ভোগান্তি পোহাতে হয় যানবাহনের চালক ও যাত্রীদের।

এসময় উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী যানবাহন সেতু পার হলেও পূর্ব পাড়ের গোলচত্ত্বর এলাকায় আটকে পড়েও ভোগান্তিতে পড়ে ঢাকাগামী চালক ও যাত্রীরা।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) জামাল হোসেন জানান, বঙ্গবন্ধু সেতুর পূর্ব টোল প্লাজার তিনটি ওজন স্টেশনের মধ্যে একটি পুরোপুরি বিকল হয়ে পড়ে। বাকি দু’টিও মাঝে মাঝে বিকল হয়ে পড়ায় সেতুর পূর্বপাড়ের ওজন স্টেশন এলাকায় শতশত ট্রাক আটকা পড়েছিল। ট্রাকের লাইন দীর্ঘ হওয়ায় বঙ্গবন্ধু সেতু পূর্ব এলাকা থেকে কালিহাতী উপজেলার সড়াতৈল পর্যন্ত প্রায় আট কিলোমিটার এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। তবে পুলিশের পক্ষ থেকে সর্বাত্মক ভাবে চেষ্টা করায় দুপুর তিনটার দিকে যানচলাচল স্বাভাবিক করা সম্ভব হয়।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের সহকারী প্রকৌশলী ওয়াসিম আলী জানান, ওজন স্টেশন এর যন্ত্রপাতি ঠিক আছে। তবে গাড়ীর চাপ বেশি থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছিল।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি