০৫:৫৩ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

চার লাখ তালগাছ রোপণের উদ্যোগ মির্জাপুর ইউএনও’র

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ১১ অক্টোবর ২০১৭ | | ১০০
, টাঙ্গাইল :

একের পর এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করে ইতিমধ্যে আলোচিত হয়েছেন মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইসরাত সাদমীন। এরই ধারাবাহিকতায় এবার একযোগে এ উপজেলায় তালগাছ রোপনের কর্মসূচি হাতে নিয়েছেন তিনি।

‘লাগাই তাল বৃক্ষ প্রিয়সী মির্জাপুরে মরণ ভীতি হারিয়ে যাক চির তরে’ এই শ্লে¬াগান নিয়ে আগামী ১৭ অক্টোবর বেলা সাড়ে ১১টায় একযোগে এই তালবৃক্ষ রোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

ওই দিন উপজেলার ১৪টি ইউনিয়ন একটি পৌরসভায় একযোগে চার লাখ তালবৃক্ষ রোপণ করা হবে বলে জানিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আকতারুজ্জামান।

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় ¯’ায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন এমপি, টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নূরুল আমিন।

কর্মসূচিকে সামনে রেখে গত এক মাসেরও বেশি সময় ধরে নানাভাবে প্রচার প্রচারণা চালিয়ে যা”েছন উপজেলা নির্বাহী কর্মকর্তা। উপজেলার বিভিন্ন ইউনিয়নের নির্বাচিত প্রতিনিধি, প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং কলেজের ছাত্র শিক্ষক, মসজিদের ইমাম, সামাজিক সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে এই তালবৃক্ষ রোপণ কর্মসূচি বাস্তবায়নে বৈঠক করে যা”েছন।

তালবৃক্ষ রোপণ কর্মসূচি বাস্তবায়নের বিষয়ে ইউএনও ইসরাত সাদমীনের পরিকল্পনার প্রশংসা করে মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদৎ হোসেন সুমন বলেন, শুরু থেকেই ইউএনও একের পর এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করে আলোচিত হয়েছেন। একযোগে সারা উপজেলায় চার লাখ তালবৃক্ষ রোপণ কর্মসূচি তার আরও একটি ব্যতিক্রমী উদ্যোগ বলে তিনি মনে করেন।

এ ব্যাপারে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এ উপজেলায় একযোগে চার লাখ তালবৃক্ষ রোপণ করা হবে। একাজে তিনি সবার সহযোগিতা কামনা করেন।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি