১২:৩৪ পিএম | টাঙ্গাইল, শনিবার, ২০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

আবেদনের জন্য উৎকোচ গ্রহনের অভিযোগ

৪ হাজার টাকার ত্রাণ সহায়তায় লাগছে ২ হাজার

আরিফ উর রহমান টগর | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ৯ অক্টোবর ২০১৭ | | ১৬৫
, টাঙ্গাইল :

টাঙ্গাইল রেড ক্রিসেন্ট সোসাইটির ত্রাণ সহায়তার ৪ হাজার টাকার জন্য আবেদনেই লাগছে ২ হাজার টাকা। স্থানীয় ওয়ার্ডের ইউপি মেম্বার ও জেলা রেড ক্রিসেন্ট সদস্য মোতালেব হোসেন মাদারী উৎকোচ গ্রহণ করে আবেদন নিচ্ছে বলে অভিযোগ উঠেছে।

ঘটনাটি ঘটেছে টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের চর ফতেপুর গ্রামে। ইতোমধ্যেই গ্রামটির বন্যায় ক্ষতিগ্রস্থ ১২০ পরিবার থেকে ২ লাখ ৪০ হাজার টাকা উৎকোচ আদায় করা হয়েছে বলে গুঞ্জন উঠেছে পুরো ইউনিয়ন জুড়ে।

উৎকোচ গ্রহনের খবরে স্থানীয়দের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

জানা যায়, টাঙ্গাইল রেড ক্রিসেন্ট সোসাইটি বন্যায় ক্ষতিগ্রস্তদের নগদ ৪ হাজার টাকা ও ৮ প্রকার সবজির বীজ ত্রাণ সহায়তা দেয়ার উদ্যোগ গ্রহণ করে। জেলার কালিহাতী, মির্জাপুর ও টাঙ্গাইল সদর উপজেলার মোট ২৩১০ ক্ষতিগ্রস্থ পরিবারকে এ সহায়তা দেয়ার জন্য তালিকা তৈরি করা হয়। এর মধ্যে টাঙ্গাইল সদর উপজেলার হুগড়া, কাতুলী, দাইন্যা ও মাহমুদনগর ইউনিয়নের মোট ৯২০ পরিবার রয়েছে।

টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্থ চর ফতেপুর গ্রামবাসির অভিযোগ, স্থানীয় ৭ নং ওয়ার্ড মেম্বার ও টাঙ্গাইল রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্য মোতালেব হোসেন মাদারী টাঙ্গাইল রেড ক্রিসেন্ট সোসাইটির ৩’শ ত্রাণ সহায়তার কার্ড পেয়েছেন।

টাঙ্গাইল রেড ক্রিসেন্ট সোসাইটির দেয়া ওই কার্ডের মাধ্যমে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার গুলো প্রথমে নগদ ৪ হাজার টাকা ও ৮ প্রকার সবজির বীজ পাবে। পরবর্তিতে এ কার্ডধারী ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে ঘর ও টয়লেট নির্মাণ করে দেয়া হবে বলে প্রচার করেন স্থানীয় ওয়ার্ড মেম্বার মাদারী।

এ নিয়ে চর ফতেপুর গ্রামের সাখাওয়াৎ মিয়ার স্ত্রী সখিনা খাতুন, শাহাজাহান মিয়ার স্ত্রী আজিরন, কামরুলের স্ত্রী নাছিমা ও নাসির উদ্দিনের স্ত্রী হালিমার অভিযোগ, এ কার্ডের জন্য মাদারী মেম্বারের কাছে প্রতিটি পরিবারকে ২ হাজার করে টাকা জমা দিতে হবে। গত ১৫ দিন যাবৎ ওই কার্ড নেয়ার জন্য ২ হাজার টাকা ও ভোটার আইডি কার্ড মেম্বারের ছেলে রুবেলসহ কবির, মাজেদুর ও সাখাওয়াৎ উত্তোলন করে। এ পর্যন্ত তারা প্রায় ১২০ পরিবারের কাছ থেকে ২ লাখ ৪০ হাজার টাকা উত্তোলন করেছেন বলেও জানান তারা।

তবে এই কার্ড পাওয়ার আবেদন করতে কোন টাকা লাগবে না এমন তথ্য জানতে পেরে তারা মাদারী মেম্বার ও উত্তোলনে জড়িতদের কাছে টাকা ফেরৎ দেয়ার দাবি করে। ওই টাকা ও ভোটার আইডি কার্ড সামান্য কয়েকজনকে ফেরৎ দেয়া হলেও অধিকাংশ পরিবারের টাকা ও ভোটার আইডি কার্ড এখনও ফেরৎ দেয়নি ওই দালাল চক্র। ওই টাকা ও ভোটার আইডি কার্ড ফেরৎ পেতে তারা স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বরাবর অভিযোগ করেন।

এ অভিযোগ অস্বীকার করে দাইন্যা ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ড মেম্বার মোতালেব হোসেন মাদারী বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। তাই টাঙ্গাইল রেড ক্রিসেন্ট সোসাইটির ত্রাণ সহায়তার ৪ হাজার টাকা ও ৮ প্রকার সবজির বীজ পাওয়ার আবেদনে প্রতিটি ক্ষতিগ্রস্থ পরিবার থেকে ২ হাজার করে টাকা নিয়েছি বলে অপপ্রচার চালানো হচ্ছে।

টাঙ্গাইল রেড ক্রিসেন্ট সোসাইটির ত্রাণ সহায়তার ৪ হাজার টাকা ও ৮ প্রকার সবজির বীজ পাওয়ার আবেদনে প্রতিটি ক্ষতিগ্রস্থ পরিবার থেকে ২ হাজার করে টাকা নিয়েছেন ৭ নং ওয়ার্ড মেম্বার মোতালেব হোসেন মাদারী এমন অভিযোগ পাওয়ার কথা স্বীকার করেছেন দাইন্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লাবলু মিয়া। অভিযোগের বিষয়টি টাঙ্গাইল রেড ক্রিসেন্ট সোসাইটি কর্তৃপক্ষকে জানানো হবে বলেও জানান তিনি।

টাঙ্গাইল রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান রবীন্দ্র মোহন সাহা রবি বলেন, দাইন্যা ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্থ ২’শ পরিবার রেড ক্রিসেন্টের এ সহায়তা পাবেন। এর জন্য আবেদনও গ্রহণ করা হবে। তবে এ আবেদনে কে পাবে আর কে পাবেনা এ বিষয়টি নিশ্চিত করে বলা যাবেনা। টাঙ্গাইল রেড ক্রিসেন্ট সোসাইটির ত্রাণ সহায়তার ৪ হাজার টাকা ও ৮ প্রকার সবজির বীজ পাওয়ার আবেদনে প্রতিটি ক্ষতিগ্রস্থ পরিবার থেকে ২ হাজার করে টাকা নিয়েছে এমন অভিযোগ পেলে তদন্ত করে তার বিরুদ্ধে অবশ্যই কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি