১২:১১ পিএম | টাঙ্গাইল, শনিবার, ২০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

আইজিপি শহিদুল হক

আইনশৃঙ্খলা পূর্বের তুলনায় অনেক ভালো

| টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ২০ মে ২০১৬ | | ৬৭
সাংবাদিকদের সাথে কথা বলছেন আইজিপি শহিদুল হক। -টাঙ্গাইল২৪.কম।
, টাঙ্গাইল :

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক বলেছেন, দেশের আইনশৃংক্ষলা পরিস্থিতি পূর্বের যে কোন সময়ের তুলনায় অনেক ভালো রয়েছে। সামান্য চুরি, ডাকাতী, হত্যা এই ধরনের অপরাধ এখন অনেক কম হচ্ছে। আমাদের মতে আইন শৃংক্ষলা পরিস্থিতি এখনও অনেক নিয়ন্ত্রণে রয়েছে।

তিনি বৃহস্পতিবার দুপুরে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিপিএস বিভাগের ‘একবিংশ শতাব্দিতে পুলিশিং’ সম্মেলনে যোগদানের পুর্বে সাংবাদিকদের সাথে এক সাক্ষাতকারে তিনি এ কথা বলেন।

নারায়নগঞ্জের শিক্ষক লাঞ্চিতের ঘটনা প্রসঙ্গে আইজিপি বলেন, আমরা সবাই শিক্ষকদের শ্রদ্ধা করি। আমরা আমাদের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সামনে পেলে পায়ে ধরে সালাম করি। সেখানে যে ঘটনা ঘটেছে সেই ঘটনার পরিপ্রেক্ষিতে তাৎক্ষনিকভাবে পুলিশের কিছু করার নেই। এই ঘটনায় আদালতে মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে যদি আমাদের কিছু করার থাকে তবে আমরা অবশ্যই তা করবো।

টাঙ্গাইলের মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলা সম্পর্কে আইজিপি বলেন, ফারুক হত্যায় চার্জশীট দেয়া হয়েছে। আসামীদের আমরা এখনও গ্রেফতার করতে পারিনি। তাদের মালামাল জব্দের আদেশ পাওয়া গেছে। সেই বিষয়ে প্রক্রিয়া চলছে। আশাকরি দ্রুতই আইনি প্রক্রিয়ায় তাদের আনতে পারবো।

এছাড়া বিএনপিএর যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরীর সাথে আরও কোন নেতা জড়িত কিনা এমন প্রশ্নের জবাবে সাংবাদিকদের তিনি বলেন, এই ব্যাপারে তদন্ত চলছে। তদন্তের পর বিস্তারিত জানানো যাবে।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের সিপিএস বিভাগের মিলনায়তনে আয়োজিত সম্মেলনের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: আলাউদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিপিএস বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল ইসলাম। স্বাগত বক্তব্য এসপিএম উচ্চশিক্ষা মান উন্নয়ন প্রকল্প ও বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আশরাফুল আলম।

অনুষ্ঠানে Policing in the 21st Century: Issues and Challenges in Bangladesh শীর্ষক শিরোনামে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিভাগের শিক্ষক মোহাম্মদ আশরাফুল আলম, সুব্রত ব্যানার্জী ও মো: বশীর উদ্দীন খান।

এ বিষয়ের উপর আলোচনা করেন ঢাকা বিশ^বিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও বাংলাদেশ তথ্য কমিশনের সাবেক কমিশনার প্রফেসর ড. সাদেকা হালিম, যুক্তরাষ্ট্রের Kutztown University এর ক্রিমিনাল জাস্টিজ বিভাগের চেয়ারম্যান ও বিশ^বিদ্যালয়ের সিপিএস বিভাগের ভিজিটিং ফেলো প্রফেসর ড. মাহ্ফুজুল ইসলাম খন্দকার ও ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখবেন বিশ^বিদ্যালয়ের সিপিএস বিভাগের হেকেপ প্রকল্পের ডিএসপিএম সহযোগী অধ্যাপক মুহাম্মদ উমর ফারুক।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি