০২:০৬ পিএম | টাঙ্গাইল, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

সালিশি বৈঠকে আসেনি ছাত্রলীগ নেতা, অনড় ধর্ষিতা

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | রোববার, ২৪ সেপ্টেম্বর ২০১৭ | | ২৫৬২
ছাত্রলীগ নেতার বাড়ীতে ধর্ষীতা নারীর অনশন
, টাঙ্গাইল :

ধর্ষণের দায়ে অভিযুক্ত আটিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি (অব্যাহতি প্রাপ্ত) শেখ সোয়েব পূর্ব নির্ধারিত সালিশি বৈঠকে আসেননি। শনিবার বিকেলে আটিয়া ইউনিয়ন পরিষদে সামাজিকভাবে বিষয়টি সমাধানের জন্য এ বৈঠকের আয়োজন করা হয়েছিল।

তার বাবা হিরা মিয়া আটিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম মলি­ককে সাফ জানিয়ে দিয়েছেন তারা মিমাংসা বৈঠকে বসতে রাজি নন। তবে কি কারনে সালিশ বৈঠকে বসবেন না বা কবে বসবেন তাও স্পষ্ট করে বলেন নি সোয়েবের বাবা। এমন তথ্য নিশ্চিত করেছেন সালিশি বৈঠকের আহŸানকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

জানা যায়, খাদিজা আক্তার সাবিনা নামের স্বামী পরিত্যক্তা এক মহিলার সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে অভিযুক্ত ছাত্রলীগ নেতা সোয়েব। বিয়ের প্রলোভন দেখিয়ে তার সাথে দীর্ঘদিন শারিরিক সম্পর্ক স্থাপন করেন ওই নেতা। সাবিনা বারবার বিয়ের চাপ দিলে ক্ষুব্ধ হয়ে তার সহযোগী শিপনের সহযোগীতায় সাবিনাকে ধর্ষন ও দৃশ্য ভিডিও ধারন করে হুমকি দেন।

পরে ধর্ষিতা বাদি হয়ে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতে মামলা দায়ের করেন।

এর কয়েক দিন পরে সংবাদ সম্মেলন করেন ধর্ষিতা নারী। এরপরই পাল্টা সংবাদ সম্মেলন করেন অভিযুক্ত ছাত্রলীগ নেতাও।

গত রবিবার জেলা ছাত্রলীগের নির্দেশে দেলদুয়ার উপজেলা ছাত্রলীগ এক জরুরি বৈঠকে তাকে দল থেকে অব্যাহতি দেয়। এসব ঘটনার মধ্যেই গত বৃহস্পতিবার বিয়ের দাবিতে শোয়েবের বাড়িতে অবস্থান নেয় ধর্ষিতা সাবিনা। এসময় তাকে মারধর ও তার কাছে থেকে মোবাইল ফোনটি ছিনিয়ে নেয়ারও অভিযোগও করেন সাবিনা।

খবর পেয়ে শোয়েবের বাড়িতে গিয়ে ভুক্তভোগী মহিলাকে উদ্ধার করেন আটিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউপি সদস্যরা। পরে সুষ্ঠ সমাধানের লক্ষ্যে দুই পক্ষকে শনিবার ইউনিয়ন পরিষদে সালিশ বৈঠকের সিদ্বান্ত দেন চেয়ারম্যান।

এ ব্যাপারে আটিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম মলি­ক বলেন, সাবিনা তার লোকজন নিয়ে আসলেও সোয়েবের বাড়ির লোকজন সালিশ বৈঠকে উপস্থিত হননি। তারা সালিশ বৈঠকে বসতে পারবেন না বলে তার পিতা আমাকে জানিয়েছেন। তবে কেন তারা বসলেন না বা কবে বসবে তারও কোন তারিখ দেয়নি তারা। তাই বাধ্য হয়ে আমি সাবিনাকে ফিরিয়ে দিয়েছি। এর পরও যদি কোন পক্ষ সমাধানের জন্য এগিয়ে আসে আমি তাদের সহযোগীতা করবো।

এদিকে ধর্ষিতা মহিলা খাদিজা আক্তার সাবিনা বলেন, আমি সুষ্ঠ সমাধানের জন্য সোয়েবের বাড়ি গিয়েছিলাম। কিন্তু সে এবং তার বাড়ির লোকজন মিলে আমাকে লাঞ্চিত করেছে। এমনকি আমার মোবাইল ফোনটিও তারা জোর পূর্বক ছিনিয়ে নিয়েছে। আমি টাকার কাছে সম্মান বিক্রি করতে চাইনা।

সোয়েব যে ক্ষতি করেছে আমার আমি তার প্রাপ্য সম্মান চাই। শোয়েব আমাকে বিয়ে না করলে আমার আত্মহত্যা করা ছাড়া আর অন্য কোন উপায় থাকবেনা।

উলে­খ্য, ২০১৬ সালে দেলদুয়ার উপজেলার আটিয়া মাজার প্রাঙ্গণে এক মেলা অনুষ্ঠিত হয়। ওই মেলায় দোকান করার সুবাদে সাবিনার সাথে পরিচয় হয় সোয়েবের। দীর্ঘদিন কথা বলার পর তাদের সাথে প্রেমের সম্পর্ক তৈরি হয়। বিয়ের প্রলোভন দেখিয়ে শোয়েব তার সাথে শারিরিক সম্পর্ক স্থাপন করে।

সাবিনা তাকে বিয়ের জন্য বারবার চাপ দিলে সোয়েব ক্ষিপ্ত হয়ে তার সহযোগী শিপনের সহযোগীতায় সাবিনাকে ধর্ষণ করে। সোয়েব যাওয়ার সময় ধর্ষণের কথা প্রকাশ করলে ধর্ষণের ভিডিও চিত্র ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দেয়।

যদিও এসব অভিযোগ প্রত্যাখান করেছে সোয়েব। তার দাবি সমাজে তাকে হেয় প্রতিপন্ন করার জন্য সাবিনা এসব কল্পকাহিনী বানিয়েছে।

এ ঘটনায় টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতে মামলা দায়ের করেছে সাবিনা।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি