০৫:১০ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

‘একবিংশ শতাব্দিতে পুলিশিং’ বিষয়ক কনফারেন্স

মো. রিয়াজ উদ্দিন রিপন | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ১৯ মে ২০১৬ | | ৬৫
প্রতীকি।
, টাঙ্গাইল :

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স (সিপিএস) বিভাগের উদ্যোগে ‘একবিংশ শতাব্দিতে পুলিশিং’ শীর্ষক কনফারেন্স এর আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উচ্চ শিক্ষা মান উন্নয়ন প্রকল্প (হেকেপ) এর সহযোগীতায় বৃহস্পতিবার সকাল ১০টায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের সিপিএস বিভাগের মিলনায়তনে এ কনফারেন্স অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সিপিএস বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল ইসলাম।

স্বাগত বক্তব্য রাখবেন উচ্চশিক্ষা মান উন্নয়ন প্রকল্পের এসপিএম ও বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আশরাফুল আলম। দিনব্যাপী কনফারেন্সকে তিনটি অংশে বিভক্ত করা হয়েছে।

অনুষ্ঠান উদ্বোধনের পর প্রথম পর্বে “Policing in the 21st Century: Issues and Challenges in Bangladesh” শীর্ষক শিরোনামে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বিভাগের শিক্ষক মোহাম্মদ আশরাফুল আলম, সুব্রত ব্যানার্জী ও মোঃ বশীর উদ্দীন খান।

আরো আলোচনা করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও বাংলাদেশ তথ্য কমিশনের সাবেক কমিশনার প্রফেসর ড. সাদেকা হালিম, যুক্তরাষ্ট্রের Kutztown University এর ক্রিমিনাল জাস্টিজ বিভাগের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের সিপিএস বিভাগের ভিজিটিং ফেলো প্রফেসর ড. মাহ্ফুজুল ইসলাম খন্দকার ও ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখবেন বিশ্ববিদ্যালয়ের সিপিএস বিভাগের হেকেপ প্রকল্পের ডিএসপিএম ও বিভাগের সহযোগী অধ্যাপক মুহাম্মদ উমর ফারুক।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ‘‘Law Enforcement Challenges in Countering Religions Militancy  and  Terrorism in Bangladesh’’ শীর্ষক শিরোনামে প্রবন্ধ উপস্থাপন করবেন বিভাগের শিক্ষক মুহাম্মদ উমর ফারুক, মোহাম্মদ জহিরুল ইসলাম ও রুখসানা সিদ্দীকা এবং ‘‘ÔÔCommunity Policing in Bangladesh: issues and Challenges’’ শীর্ষক শিরোনামে প্রবন্ধ উপস্থাপন করবেন বিভাগের শিক্ষক মোহাম্মদ জহিরুল ইসলাম, মো: বশীর উদ্দীন খান ও মোহাম্মদ আশরাফুল আলম।

এ বিষয়ের উপর আরো আলোচনা করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের anthropology বিভাগের শিক্ষক ড. খাইরুল ইসলাম চৌধুরী, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ মনিরুল ইসলাম, বিপিএম, পিপিএম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের অধ্যাপক ড. জিয়া রহমান ও টাঙ্গাইলের পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি) সালেহ্ মোহাম্মদ তানভীর।

অনুষ্ঠানের তৃতীয় পর্বে ‘Policing issues of Violence  Against Children in Bangladesh: Some Recent Observations’’ শীর্ষক শিরোনামে প্রবন্ধ উপস্থাপন করবেন বিভাগের শিক্ষক মুহাম্মদ আব্দুল কাদের মিয়া, মোঃ ইসতিয়াক আহমেদ তালুকদার ও মুনমুন বিনতে আজিজ এবং ‘‘ÔÔPublic Confidence on Policing in Bangladesh’’ শীর্ষক শিরোনামে প্রবন্ধ উপস্থাপন করবেন বিভাগের শিক্ষক মো: ইসতিয়াক আহমেদ তালুকদার।

এ বিষয়ের উপর আরো আলোচনা করবেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আব্দুল হাকিম সরকার, বাংলাদেশ পুলিশের ক্রাইম ম্যানেজমেন্ট বিভাগের ডিআইজি মোঃ হুমায়ুন কবির পিপিএম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহযোগী অধ্যাপক হাফিজুর রহমান কার্জন ও বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি এসএম মাহফুজুল হক নুরুজ্জামান বিপিএম, পিপিএম।

সেমিনারে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও কর্মকর্তাগণ অংশগ্রহণ করবেন।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি