০৭:৫৬ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

নারী নির্যাতন মামলার আসামীকে অধ্যক্ষ পদে নিয়োগের অভিযোগ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর ২০১৭ | | ২৯৫
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের নাগরপুর মহিলা কলেজে দুর্নীতি ও অনিয়মের মাধমে অধ্যক্ষ পদে ছাত্রীকে নির্যাতনের মামলার আসামী আনিসুর রহমানকে নিয়োগ দেয়ার চূড়ান্ত প্রক্রিয়া চলছে বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে এসব অভিযোগ করেন নাগরপুর মহিলা কলেজের অধ্যক্ষ পদের এক প্রার্থী মো. ওবায়দুর রহমান।

টাঙ্গাইলের লায়ন নজরুল ইসলাম মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক ও নাগরপুর মহিলা কলেজের অধ্যক্ষ পদের প্রার্থী মো. ওবায়দুর রহমান লিখিত বক্তব্যে অভিযোগ করে জানান, গত ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষায় তিনি সর্বোচ্চ নাম্বার পান। ওই দিন পরীক্ষার ফলাফল ঘোষণার কথা থাকলেও অনিয়ম ও ষড়যন্ত্রমূলকভাবে পরীক্ষার ফলাফল ঘোষণা না করে নিয়োগ বোর্ডের সদস্যরা সেখান থেকে চলে যান।

তার অভিযোগ, নাগরপুর মহিলা কলেজের অধ্যক্ষ নিয়োগ দাতা এবং ম্যানেজিং কমিটির সভাপতি এডভোকেট মুলতান উদ্দিন আহমেদ ও সদস্য এটিএম আনিসুজ্জামান বুলবুলসহ কতিপয় সদস্য ওই শিক্ষা প্রতিষ্ঠানকে দুর্নীতির আখড়ায় পরিণত করেছে। অধ্যক্ষ পদে যোগ্যতার মাপকাঠি বিবেচনায় না নিয়ে মোটা অঙ্কের অর্থের বিনিময়ে এই চক্রটি আনিসুর রহমানকে অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয়ার প্রক্রিয়া চূড়ান্ত করেছে।

একাডেমিক শিক্ষায় অনুপযুক্ত এবং একই কলেজের ছাত্রীকে নির্যাতনের মামলার আসামীকে কলেজের অধ্যক্ষ করায় ছাত্র-ছাত্রী, শিক্ষক-কর্মচারী ও অভিভাকের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ওবায়দুর রহমান বলেন, যাকে অধ্যক্ষ নিয়োগের চূড়ান্ত প্রক্রিয়া চলছে তিনি ২০১৫ সালের ২৮ মার্চ কলেজে এক ছাত্রীকে শ্লীলতাহানি করায় তাকে প্রকাশ্যে গণপিটুনি দেয়া হয়। নৈতিক স্খলন জনিত দোষে দুষ্ট আনিসুর রহমানের বিরুদ্ধে নারী নির্যাতন মামলা চলমান রয়েছে (মামলা নং ৭৯/২০১৫)।

তিনি স্বচ্ছভাবে ঐতিহ্যবাহী নাগরপুর মহিলা কলেজের অধ্যক্ষ পদে যোগ্য লোককে নিয়োগ প্রদানের ক্ষেত্রে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের হস্তক্ষেপ কামনা করেন।

এ ব্যাপারে নাগরপুর মহিলা কলেজে ম্যানেজিং কমিটির সভাপতি এডভোকেট মুলতান উদ্দিন আহমেদ বলেন, অধ্যক্ষ নিয়োগে প্রক্রিয়ায় আমার জানা মতে কোন অনিয়ম হয়নি। অভিযুক্ত আনিসুর রহমান নাগরপুর মহিলা কলেজের পূর্বের অধ্যক্ষের ষড়যন্ত্রের শিকার। তার বিরুদ্ধে দায়েরকৃত মামলাটি আইনগতভাবে মোকাবেলা করা হচ্ছে।

এ ব্যাপারে আনিসুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সঠিক নয়। নারী নির্যাতনে আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা ছিল ষড়যন্ত্রমূলক।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি