১১:১৬ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

কারক নিউজ এর কার্যালয় উদ্বোধন

সংবাদকর্মীদের মিলনমেলা

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০১৭ | | ১৭৬
, টাঙ্গাইল :

সংবাদকর্মীদের মিলন মেলা বসে ছিল টাঙ্গাইল থেকে পরিচালিত অনলাইন নিউজ পোর্টাল ‘কারক নিউজ ডটকমের’ অফিস উদ্বোধন এর সময়। জেলার বয়োজোষ্ঠ্য থেকে শুরু করে নবীন সংবাদকর্মীরাও অংশ নিয়েছিল অনুষ্ঠানে। এসময় পুরো কারক অফিস জুড়ে সংবাদকর্মীদের পদচারণায় এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে শহরের ক্লাব রোডস্থ রেড ক্রিসেন্ট মার্কেটে এই অফিসের উদ্বোধন করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি ও বৈশাখী টেলিভিশন এবং দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি ও স্থানীয় দৈনিক মজলুমের কন্ঠ’র সম্পাদক এডভোকেট জাফর আহমদ।

কারক নিউজের প্রকাশক ও সম্পাদক মো: আমিনুল আলম রফিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন টাঙ্গাইল প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ইত্তেফাক পত্রিকার প্রতিনিধি এবং সাপ্তাহিক পূর্বাকাশের সম্পাদক এডভোকেট খান মোহাম্মদ খালেদ, টাঙ্গাইল প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক দিনকালের স্টাফ রিপোর্টার শামসাদুল আখতার শামীম, ভোরের কাগজ প্রতিনিধি কে এস রহমান শফি, নিউ এজ প্রতিনিধি হাবিব খান, ডেইলি স্টারের প্রতিনিধি মির্জা শাকিল, বিটিভির প্রতিনিধি জে সাহা জয়, মাছরাঙ্গা টেলিভিশন ও স্থানীয় দৈনিক আজকের দেশবাসী পত্রিকার নির্বাহী সম্পাদক একরামুল হক খান তুহিন, মাই টিভির প্রতিনিধি মির্জা মাসুদ রুবল প্রমুখ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে জাফর আহমেদ বলেন, ‘বর্তমান সময়ে প্রায় প্রতিটি দৈনিক পত্রিকার অনলাইন সংস্করণ হচ্ছে। পাশাপাশি আরো অনেক অনলাইন নিউজ পোর্টাল রয়েছে। এই সকল নিউজ পোর্টালগুলোর একটি নীতিমালার অধীনে আনার জন্য সরকার কাজ শুরু করেছে। এই পোর্টালগুলো নীতিমালার অধীনে আসলে সাংবাদিকতা আরও বস্তুনিষ্ঠ হবে।

এ সময় কারক নিউজের আগামীর পথচলার সাফল্য কামনা করে তিনি বলেন, আমরা আশাবাদী ‘কারক নিউজ’ সব সময়ই সৎ এবং আদর্শের নীতি অনুসরণ করে চলবে। এ ব্যাপারে তিনি প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সবাইকে সচেতন থাকার আহŸান জানান। ভবিষ্যতে এ প্রতিষ্ঠান সামনের দিকে আরো এগিয়ে যেতে পারে সব ধরণের সহযোগীতার ঘোষনা দেন তিনি।

এর আগে প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাপ্তাহিক পূর্বাকাশের সম্পাদক এডভোকেট খান মোহাম্মদ খালেদ দিক নিদের্শনা মূলক বক্তব্যে বলেন, দেশে এখন অগনিত অনলাইন নিউজ পোর্টাল ও পত্রিকার সৃষ্টি হয়েছে। তবে কিছু কিছু নিউজ পোর্টাল সুষ্ঠু সাংবাদিকতার প্রসারে বাঁধার সৃষ্টি করছে। এই সকল অনলাইন পোর্টাল একটি ল্যাপটপ বা ডেস্কটপেই আটকে রয়েছে তাদের প্রাতিষ্ঠানিক কার্যক্রম। অনেক সময় এই সকল অনলাইনে বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশ হয়ে থাকে। যার জন্যই সরকার নীতিমালার উদ্যোগ নিয়েছে। মূল ধারার সাংবাদিকতায় আসতে হলে এই সকল সংবাদ মাধ্যমকে নীতিমালা মানতে হবে। পাশাপাশি বাংলা বানানের বিষয়ে বিশেষ নজর রাখতে হবে। কারন গণমাধ্যমের এই অনলাইন শাখায় প্রতিনিয়ত পাঠক বৃদ্ধি পাচ্ছে।

এদিকে কারক নিউজের অফিস উদ্বোধন অনুষ্ঠান উপলক্ষে প্রতিষ্ঠানটির কার্যালয়ে সৃষ্টি হয় টাঙ্গাইল থেকে বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার কর্মরত সাংবাদিকদের মিলনমেলা। প্রবীন থেকে নবীন, সব সংবাদকর্মীরা এক হন এ অনুষ্ঠানে। একে অপরের সাথে কুশল বিনিময় করেন তারা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, দৈনিক কালের কন্ঠের প্রতিনিধি অরণ্য ইমতিয়াজ, সংবাদ প্রতিদিনের স্টাফ রিপোর্টার মোস্তফা কামাল নান্নু, গাজী টিভি ও আলোকিত বাংলাদেশ প্রতিনিধি মহিউদ্দিন সুমন, দৈনিক যায় যায় দিনের প্রতিনিধি জোবায়ের মল্লিক বুলবুল, সময় টিভির স্টাফ রিপোর্টার কাদির তালুকদার, জাগো নিউজ প্রতিনিধি আরিফ উর রহমান টগর, এশিয়ান টিভির প্রতিনিধি শফিকুজ্জামান খান মোস্তফা, কারক নিউজ এর রিপোর্টার ইন চীফ ও যমুনা টিভির প্রতিনিধি শামীম আল মামুন, চ্যানেল নাইনের প্রতিনিধি শাহরিয়ার সিফাত, বিজয় টিভির প্রতিনিধি আবু জুবায়ের উজ্জল, আমাদের অর্থনীতি প্রতিনিধি তানজিনুল হক রুমন, দৈনিক একুশের বাণী প্রতিনিধি মোস্তাক হোসেন, স্থানীয় দৈনিক প্রগতির আলোর স্টাফ রিপোর্টার মাছুদ রানা, দৈনিক মজলুমের কন্ঠের স্টাফ রিপোটার আবু সাঈদ, কারক নিউজ এর স্টাফ রিপোর্টার আহসান হাবীব, পরিবর্তন ডটকমের প্রতিনিধি আব্দুল্লাহ আল নোমান, নিউজ বাংলদেশের প্রতিনিধি রনজিৎ রাজ সরকার, দৈনিক প্রগতির আলোর স্টাফ রির্পোটার কাউছার আহমেদ, শোভন দাস প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই মিলাদ মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হয়। শহরের বিন্দুবাসিনী সরকারী বালক উচ্চ বিদ্যালয় মসজিদের ঈমাম মাওলানা হজরত আলী মোনাজাত পরিচালনা করেন। পরে আমন্ত্রিত অতিথিদের আপ্যায়ন করা হয়।

উল্লেখ্য, গত বছরের নভেম্বর থেকে পরীক্ষামূলক যাত্রা শুরু করে অনলাইন নিউজ পোর্টাল ‘কারক নিউজ ডটকম’। টাঙ্গাইল জেলা ও সারাদেশের সর্বত্র ঘটে যাওয়া সংবাদের পাশাপাশি সারা বিশ্বের সংবাদ পাঠকদের মাঝে তুলে ধরছে এই পোর্টালটি।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি