১২:৪৯ এএম | টাঙ্গাইল, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ঘুষ গ্রহণকালে হাতেনাতে ম্যাজিস্ট্রেটের পেশকার আটক

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর ২০১৭ | | ৬২০
, টাঙ্গাইল :

ঘুষ গ্রহণকালে ম্যাজিস্ট্রেটের পেশকার (বেঞ্চ সহকারী) জাকির হোসেন (৩৫) কে হাতেনাতে আটক করেছে দুদক।

বুধবার সকালে টাঙ্গাইল কোর্ট চত্বর এলাকার মজা রেস্টুরেন্ট থেকে নগদ ১৫ হাজার টাকা ঘুষ গ্রহণকালে তাকে আটক করা হয়।

আটককৃত জাকির হোসেন টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার উখারিয়া গ্রামের মতিয়ার রহমানের ছেলে।

দূর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা টাঙ্গাইল কার্যালয়ের উপ-পরিচালক সমর কুমার ঝাঁ জানান, এক ব্যক্তি কৃষি ব্যাংক টাঙ্গাইল শাখার ২৬ লাখ ৪০ হাজার টাকা লিখিত একটি চেক উত্তোলনের চেষ্টা করেন। চেকের উত্তোলনকৃত টাকার পরিমান ৫ লাখ টাকার উপরে হওয়ায় ব্যাংক কর্তৃপক্ষ চেকের হিসাব নম্বরধারীকে ফোনে চেকটি তিনি পাঠিয়েছেন কিনা জিজ্ঞাসা করেন।

চেকের হিসাব নম্বরধারী চেকটি তিনি পাঠাননি বলে জানানোর ফলে ব্যাংক চেকটি গ্রহণ করলেও টাকাগুলো দেয়নি।

পরবর্তিতে স্বপন মিয়া ও আকবর আলী নির্বাহী ম্যাজিস্ট্রেট কোর্ট ক অঞ্চলে একটি চেক হারিয়েছে ও ব্যাংকে চেকটি জমা আছে উলে­খ করে চেকটি উদ্ধারে একটি পিটিশন দায়ের করেন।

পিটিশন মোকদ্দমাকারী স্বপন মিয়া ও আকবর আলী চেকটি উদ্ধারের তদবির করতে ম্যাজিস্ট্রেটের পেশকার জাকির হোসেনের সাথে যোগাযোগ করেন। জাকির হোসেন চেকটি উদ্ধারের জন্য ৫০ হাজার টাকা ঘুষ দাবী করেন।

উভয় পক্ষের আলোচনায় চেক উদ্ধার বাবদ ২৫ হাজার টাকা ঘুষ দেয়ার চুক্তি হয়। এ ঘুষ বাবদ ইতিপূর্বে জাকির হোসেন ১০ হাজার টাকা গ্রহণ করেন।

নির্বাহী ম্যাজিস্টেট আদালতে পিটিশন মোকদ্দমা করা স্বত্তেও ঘুষ ছাড়া চেক উদ্ধার হচ্ছেনা এই মর্মে স্বপন মিয়া ও আকবর আলী দূর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ে একটি আবেদন করেন।

এ আবেদন গ্রহণ করে প্রধান কার্যালয়ের অনুমতিতে ঘুষ গ্রহণকারী পেশকারকে আটকের জন্য একটি ফাঁদ মামলা পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

আজ বুধবার এ ফাঁদ মামলা পরিচালনার মাধ্যমে ও ঘুষের বাকি ১৫ হাজার টাকা গ্রহণকালে হাতেনাতে ম্যাজিস্ট্রেটের পেশকার জাকির হোসেনকে আটক করা হয়। তার বিরুদ্ধে টাঙ্গাইল মডেল থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি