০৫:৫০ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইলে স্বাস্থ্যমন্ত্রী নাসিম

রোহিঙ্গাদের অবশ্যই মিয়ানমার সরকারকে ফেরত নিতে হবে

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর ২০১৭ | | ৪২৭
, টাঙ্গাইল :

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের চিকিৎসা সেবাসহ সব ধরনের মানবিক সহায়তা দেয়া হবে। মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের মানবিক কারণেই আশ্রয় দেয়া হয়েছে। তবে রোহিঙ্গাদের অবশ্যই মিয়ানমার সরকারকে ফেরত নিতে হবে।

মঙ্গলবার দুপুরে টাঙ্গাইলের মধুপুর ও ঘাটাইলে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচীর (এসএসকে) উদ্বোধনি অনুষ্ঠানে মধুপুর অডিটোরিয়ামে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন রোহিঙ্গাদের ফেরত নিতে বা রোহিঙ্গা সমস্য সমাধাণকল্পে ভারত-চীনসহ সব দেশ বাংলদেশের পাশে থাকবে ইন্শাল্লাহ। রোহিঙ্গাদের নিয়ে সন্ত্রাস বা জঙ্গিবাদের কোন হুমকী কিংবা চাপ অনুভব করছে না বাংলাদেশ। তবে তাদেরকে অবশ্যই কম সময়ের মধ্যে ফেরত নিতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, গরীব মানুষের বিনা পয়সায় ৫০ রকম রোগের চিকিৎসা সেবা নিশ্চিত করতেই শেখ হাসিনার সরকার গরীববান্ধব এ কর্মসূচী হাতে নিয়েছে। সরকারের এ কর্মসূচি স্বার্থক করতে হলে চিকিৎসক-নার্সদের গ্রামে থেকে আন্তরিকতার সাথে মায়ের মমতা দিয়ে চিকিৎসা সেবা দিতে হবে।

চিকিৎসকরা গ্রামের বাপ-মায়ের সন্তন হয়েও গ্রামে থাকতে চান না। মন্ত্রী কঠোর হুশিয়ারি উচ্চারণ করে বলেন চিকিৎসকদের অব্যশই গ্রামে থেকে গ্রামের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে। তা না পারলে তাদের চাকুরী করার অধিকার নেই। সরকার এটা কোন অবস্থাতেই বরদাস্ত করবে না। কারণ আওয়ামী লীগ সরকার জনগণের সেবা করতে এসেছে। শোষণ করতে নয়।

মোহাম্মদ নাসিম বলেন, দেশকে এগিয়ে নিতে হলে আওয়ামী লীগকে আরো ২০ বছর সময় দিতে হবে। শেখ হাসিনার অধিনেই আগামী নির্বাচন হবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচীব আসাদুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক এমপি, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক খাদ্যমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবঙ্গু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কামরুল ইসলাম খান, টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নূরুল আমিন, পুলিশ সুপার মাহবুব আলম, সিভিল সার্জন ডা. মো. শরিফ হোসেন খান, গ্রীণডেল্টা লাইফ ইনসুর‌্যান্সের কর্ণধার ফারজানা চৌধুরী, মধুপুর উপজেলা চেয়ারম্যান সরোয়ার আলম খান আবু, কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার এবং ঘাটাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম খান সামু প্রমূখ।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি