০৪:৫৫ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইলে যুবলীগের চেয়ারম্যান

রোহিঙ্গা ইস্যুতে ইতিহাস হয়ে থাকবেন শেখ হাসিনা

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর ২০১৭ | | ১৫৮৬
, টাঙ্গাইল :

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, ইন্ধিরা গান্ধী যে রকম বাংলাদেশের শরনার্থীদের আশ্রয় দিয়েছিলেন, সেটা ইতিহাস হয়ে আছে। সেটি যে রকম মানবতার বিষয় হয়ে দাড়িয়েছিল। আজকে রোহিঙ্গার বিষয়টিও কিন্তু মানবতার। শরনার্থী সমস্যার সমাধানে যে মানবতাবাদের পদক্ষেপ রাষ্ট্র নায়ক শেখ হাসিনা নিয়েছেন আমরা আশাবাদি এর সমাধান অবশ্যই হবে। তিনিও ইতিহাস হয়ে থাকবেন।

রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভা সফল করতে যুবলীগের কর্মীদের প্রতিনিধি সভায় যাওয়ার পথে টাঙ্গাইলের এলেঙ্গায় বিরতি রিসোর্টে যাত্রা বিরতীকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স¤প্রতি সময়ে বিএনপি’র অবস্থান নিয়ে তিনি বলেন, এখানে বিভ্রান্ত করার লোক থাকে। শয়তান তো থাকবেই। শয়তানের বুদ্ধি যা আছে তারা সেটি প্রয়োগ করবে। মানুষ এর বিচার করবে।

তিনি আরো বলেন, রোহিঙ্গা ইস্যুটা কিন্তু প্রমান করেছে বিশ্ব শান্তির একমাত্র নেতা রাষ্ট্র নায়ক শেখ হাসিনা। ১৯৪টি রাষ্ট্র স্বীকৃতি দিয়েছে রাষ্ঠ্র নায়ক শেখ হাসিনার দর্শন। তিনি কি ভাবেন, কি চিন্তা করেন তা জাতিসংঘ কর্তৃক স্বীকৃত। জাতিসংঘে যদি কোন শান্তির দর্শন থাকে তাহলে একমাত্র রাষ্ট্র নায়ক শেখ হাসিনার।

নোবেল বিজয়ীদের উদ্দেশ্য করে তিনি বলেন, শান্তিতে নোবেল পুরস্কার পেয়েছেন বারাক ওবামা। কিন্তু বারাক ওবামার কোন দর্শন জাতিসংঘে স্বীকৃত নেই। শান্তিতে নোবেল পেয়েছে ড. ইউনুছ। মায়ানমারের এ ঘটনায় তিনি কোথায়?

শান্তির জন্য নোবেল দেওয়া হয়েছে উলে­খ করে তিনি বলেন, নোবেল জয়ি অং সান সূচী। তার দেশেই ঘটনাটা ঘটছে। আজকে যে মানবতার প্রশ্ন আসছে। যেখানে ইউরোপ প্রত্যেকটা বর্ডার সিল করে দিচ্ছে। সেই জায়গায় বাংলাদেশে রোহিঙ্গা ইস্যুতে এই স্মরনার্থীরা আসছেন। এটার জন্যও তো আজকে রাষ্ট্র নায়ক শেখ হাসিনা নোবেল পাওয়ার বিষয়।

পার্বত্য চট্রগ্রামের শান্তিচুক্তির কথা উলে­খ করে তিনি বলেন, সেখানে তৃতীয় পক্ষ লাগেনি। দুই পক্ষই অস্ত্রধারী ছিল। সেখানে অস্ত্র ছাড়া কথার মধ্য দিয়ে আলাপ আলোচনার ভিত্তিতে, সমঝোতার ভিত্তিতে তিনি সে কাজটি করেছেন। পার্বত্য চট্রগ্রাম চুক্তি হয়েছে।

তিনি আরো বলেন, এই যে শান্তিবাদি চেতনা বলেন। মানবতাবাদি পদক্ষেপের কারণে সারা বিশ্বে কিন্তু নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে রাষ্ট্র নায়ক শেখ হাসিনা। বিশ্বব্যাপি শরনার্থী সমস্যা সমাধানের আলোকবর্তিকা হিসেবে তিনি উদ্ভাসিত হয়েছেন। এটি কিন্তু আজকে বিশ্বে স্বীকৃতি পেয়েছে।

বিএনপি’র রাজনীতির প্রত্যেকটি ধারাবাহিকতায় মানুষকে বিভ্রান্ত করে দাবি করে তিনি বলেন, মানুষ পুড়িয়ে, বাসে আগুন দিয়ে, পুলিশের মাথা থেতলে দিয়ে, বায়তুল মোকারমে কুরআন শরিফ পুড়িয়ে রাজনীতি। এই যে পুড়া মানুষের গন্ধ বিএনপি’র। সেই পুড়া মানুষের গন্ধ কিন্তু এখন নোবেল জয়ী অং সান সূচীর গায়েও কিন্তু আসছে। রোহিঙ্গা ইস্যুটা এখন একটা মানবতার ইস্যু। আমরা বিশ্বাস করি, আমরা আশাবাদি এই ইস্যুটি জাতীয় সংসদে উত্থাপিত হয়েছে। জাতিসংঘে এটা নিয়ে কথা হবে।

যুবক মানেই সৃষ্টিশীল উলে­খ করে তিনি বলেন, আমাদের কার্যক্রম গুলো যাতে সুন্দর থাকে। আমাদের পদক্ষেপ যাতে সঠিক থাকে। মানুষের দুঃক্ষ কষ্টের সময় মানুষের পাশে থাকা এটাই আমরা শিখেছি। রাজনীতি মানে সমঝোতাশীল, এটাই আমাদের শিখিয়েছেন রাষ্ট্র নায়ক শেখ হাসিনা।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, টাঙ্গাইল জেলা যুবলীগের সভাপতি রেজাউর রহমান চঞ্চল, সহ-সভাপতি খান আহমেদ শুভ সহ কেন্দ্রিয়, জেলা ও উপজেলার নেতাকর্মীরা।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি