০৪:১২ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

রোহিঙ্গা হত্যা ও নির্যাতন বন্ধের দাবিতে মাভাবিপ্রবিতে মানববন্ধন

মাভাবিপ্রবি প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১০ সেপ্টেম্বর ২০১৭ | | ৯৫
, টাঙ্গাইল :

মিয়ানমারে রোহিঙ্গাদের হত্যা ও অমানবিক নির্যাতন বন্ধ, বাংলাদেশে আসা রোহিঙ্গাদের স্বসম্মানে ফিরিয়ে নেয়া এবং তাদের পক্ষে বিশ^ জনমত সৃষ্টির দাবিতে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় পরিবারের উদ্যোগে রোববার দুপুরে প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু করে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত দীর্ঘ এ মানববন্ধনে শিক্ষক, শিক্ষার্থীরা অংশ নেন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি ড. মুহাম্মদ শাহীন উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. মোঃ ইকবাল মাহমুদ, বিজ্ঞান অনুষদের ডিন ড. পিনাকী দে, লাইফ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. এ. এস. এম সাইফুল­াহ্, সামাজিক বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন ও প্রক্টর প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম, রেজিস্ট্রার ড. মোহাঃ তৌহিদুল ইসলাম, ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল ইসলাম, ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশনাল সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক মো: আজিজুল হক, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. এ.কে. এম. মহিউদ্দিনসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হল প্রভোস্ট, শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।

মানববন্ধনে বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন বলেন, মিয়ানমারের আরাকান রাজ্যে বসবাসকারী নাগরিকবৃন্দ বিশেষ করে মুসলমানদের ওপর মিয়ানমার সেনাবাহিনী ও অং সান সূচির সরকার নির্মম হত্যাকান্ড ও অমানবিক নির্যাতন চালাচ্ছে। তাদের দেশ ত্যাগে বাধ্য করা হচ্ছে। এমনকি রোহিঙ্গারা সেদেশের নাগরিক নয় বলে বিশ্ব দরবারে প্রচারনা চালানোর চেষ্টা করছে দেশটির সরকার। আমরা তার তীব্র নিন্দা জ্ঞাপন করছি। আরাকান রাজ্যে শত শত বছর ধরে বসবাসকারীদের তাদের স্বদেশে স্বসম্মানে ফিরিয়ে নিয়ে নাগরিকত্ব প্রদানসহ রাষ্ট্রীয় সকল সুযোগ সুবিধা প্রদানের দাবি জানাই।

তিনি আরও বলেন, বিশ্ব মানবিকতা আজ ভূলুন্ঠিত হয়েছে। এ সময় তিনি বিশ্ববিবেক জাগ্রতের মাধ্যমে মিয়ানমারের রোহিঙ্গাদের উপর অমানবিক নির্যাতন ও হত্যাকান্ড বন্ধ করে শরনার্থীদের পাশে দাড়িয়ে তাদের জন্মভূমি মিয়ানমারে বসবাস করার সুযোগ করে দিতে আহŸান জানান।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি