১০:৫১ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

দীর্ঘ সাড়ে সাত ঘন্টা শ্বাসরুদ্ধকর অভিযান

ড্রোন- বোমা তৈরীর সরঞ্জামসহ দুই জঙ্গি আটক

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর ২০১৭ | | ১৯৭
, টাঙ্গাইল :
টাঙ্গাইলের কালিহাতি উপজেলার এলেঙ্গা পৌরসভাধীন মসিন্দা এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে দুই জঙ্গিকে আটক করেছে র‌্যাব।
প্রায় সাড়ে সাত ঘন্টা অভিযান চালিয়ে সেখান থেকে মঙ্গলবার সকাল সাড়ে সাতটার দিকে একটি অত্যাধুনিক ড্রোন যন্ত্র ও বেশ কয়েকটি চাপাটি, অত্যাধুনিক চাইনিজ কুড়াল ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।
আটককৃতরা হলো টাঙ্গাইলের কালিহাতি উপজেলার এলেঙ্গা পৌর এলাকার মসিন্দা গ্রামের মরহুম আবুল হোসেন চিশতির দুই ছেলে মাছুম (৩০) ও খোকন (২৫)।
 
এর আগে সোমবার রাত সাড়ে সাতটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ওই বাড়িটি র‌্যাব ১২ এর সদস্যরা ঘিরে ফেলে।
 
৫ আগস্ট রাত তিনটার দিকে তাদেরকে র‌্যাব ১২ এর সদস্যরা আটক করে। এসময় ওই বাড়ি থেকে জঙ্গি কাজে ব্যবহৃত একটি অত্যাধুনিক ড্রোন যন্ত্র ও বেশ কয়েকটি চাপাটি, অত্যাধুনিক চাইনিজ কুড়াল ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
এর আগে রাত আনুমানিক ১১টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই বাড়িটি ঘিরে ফেলে র‌্যাবের সদস্যরা। এখনো অভিযান চলছে। আটককৃতরা জেএমবি’র সক্রিয় সদস্য বলে জানিয়েছে র‌্যাব।
 
র‌্যাব ১২ এর অধিনায়ক সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর জানান, ৪ আগস্ট বিকেলে কালিহাতি উপজেলার এলেঙ্গা পৌরসভার অন্তর্গত মসিন্দা গ্রামের সৈয়দ আবুল হাসান চিশতির বাড়িতে একদল জঙ্গি অবস্থান করেছে। এমন গোয়েন্দা সংবাদের ভিত্তিতে আমাদের একটি দল বাসাটি আজ (৪ আগস্ট) সন্ধ্যা থেকে ঘিরে রাখে। পরে আমরা নিশ্চিত হই, ওই বাসায় বাসায় বেশ কয়েকজন জঙ্গী অবস্থান করছে। এর প্রেক্ষিতে ওই বাড়িটিতে অভিযান পরিচালনা করি।
 
৫ আগস্ট মঙ্গলবার সকাল সাড়ে সাতটার দিকে র‌্যাবের অধিনায়ক সাংবাদিকদের জানান, দীর্ঘদিন ধরে তারা জঙ্গী তৎপরতার সাথে জড়িত রয়েছে। আটককৃত দুই ভাইয়ের মধ্যে খোকন কম্পিউটারে খুবই পারদর্শী। তারা অত্যাধুনিক ড্রোন তৈরি করেছে। এই ড্রোনের মাধ্যমে তার বড় ধরণের নাশকতার পরিকল্পনা করেছিল।
 
এখানে আটককৃত দুই জনের তথ্যের ভিত্তিতে ঢাকার মিরপুরে জঙ্গি সন্দেহে অভিযান চলছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।
 
এর আগে ৫ আগস্ট রাত তিনটার দিকে ঢাকা থেকে বোমা ডিসপোজাল ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে এসে পৌঁছায়। বোমা ডিসপোজাল টিমের সদস্যরা বাড়িটি তল্লাশি করে ও বিস্ফোরক দ্রব্যের অনুসন্ধান করে।
এই অভিযানে র‌্যাব-১২ এর প্রায় একশ’ সদস্য অংশ নেয়। এতে নেতৃত্ব দেন টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি ৩ নং কমান্ডার বীনা রানী দাস।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি