০৩:৫৭ এএম | টাঙ্গাইল, শনিবার, ২০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

চলন্ত বাসে গণ ধর্ষনের পর হত্যা

রুপা’র ছোট বোনকে চাকুরী দিলেন স্বাস্থ্যমন্ত্রী

ইসরাইল হোসেন বাবু | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ২ সেপ্টেম্বর ২০১৭ | | ৯৩৮
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মধুপুরে চলন্ত বাসে গণধর্ষন ও হত্যার শিকার জাকিয়া সুলতানা রুপা’র ছোট বোন মাশরুফা আক্তার পপিকে সরকারী ঔষধ কোম্পানী এ্যাসেনশিয়াল ড্রাগসে চাকুরীর দেয়ার প্রতিশ্রæতি দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী আলহাজ মোহাম্মদ নাসমি এমপি।

শুক্রবার বিকেল ৪টার দিকে নিহতের বাড়িতে গিয়ে নিহতের মা, ভাই ও বোনসহ পরিবারের সদস্যদের সাত্বনা দেন। পাশাপাশি নিহতের ছোট বোনকে চাকুরী দেয়ার আশ্বাসে তার কাছ থেকে বায়োডাটা গ্রহন করেন এবং নগদ ১ লাখ টাকা সহায়তা প্রদান করেন স্বাস্থ্যমন্ত্রী।

একই সময়ে স্থানীয় সংসদ সদস্য গাজী ম,ম আমজাদ হোসেন মিলন নগদ ৫০ হাজার, জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা দূর্যোগ ও ব্যবস্থাপনা মন্ত্রনালয় হতে প্রাপ্ত নগদ ২৫ হাজার ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল হক নগদ ১০ হাজার টাকা সহায়তা প্রদান করেন। এর আগেও সিরাজগঞ্জ পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ নিহতের পরিবারকে ১০ হাজার টাকা দিয়েছেন।

রুপা’র বাড়ির চারিদিেিক বন্যার পানি থাকার কারনে তৎসংলগ্ন একটি বাড়িতে স্বাস্থ্যমন্ত্রী নিহতের স্বজনদের সাথে সাক্তাত করেন এবং পাশের একটি ফাঁকা স্থানে পরিবারের পক্ষ থেকে আয়োজিত স্বরণ সভায় অংশ নেন।

জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা’র সভাপতিত্বে অনুষ্ঠিত স্বরণ সভায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, মেধাবী শিক্ষার্থী রুপাকে ধর্ষণ ও খুনের ঘটনায় যারা জড়িত পুলিশ ইতোমধ্যেই তাদের গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরন করেছে এবং তারা নিজেদের দোষ স্বীকার আদালতে জবানবন্দিও দিয়েছে। এ অবস্থায় আসামীরা যাতে দ্রæত শাস্তি পায়, সে বিষয়ে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সভাম থেকে আইনমন্ত্রীর সাথে মোবাইলে কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। আইনমন্ত্রীও সুষ্ঠু বিচারের আশ্বাস প্রদান করেন।

মন্ত্রী আরও বলেন, এরআগে শাহজাদপুরে সাংবাদিক খুনের ঘটনায় তার স্ত্রীকে চাকুরী দেয়া হয়েছে, রুপা’র বোনকেও চাকুরী দেয়া হবে। আপনারা মনে রাখবেন, বর্তমান সরকার সকল বিপদ-আপদে মানুষের পাশে আছে এবং আগামীতেও থাকবে।

এসময় স্থানীয় সংসদ সদস্য গাজী ম,ম আমজাদ হোসেন মিলন, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, অতিরিক্ত জেলা প্রশাসক কামরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান, তাড়াশ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল হক, সাধারন সম্পাদক সঞ্জিত কর্মকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ণ কর্মকর্তা কামরুল ইসলাম ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মোক্তার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তারা সবাই বর্বরোচিত এই হত্যাকান্ডের তীব্র নিন্দা জানিয়ে অভিযুক্তদের দ্রæত বিচার দাবী করেন।

প্রসঙ্গত, ছোঁয়া পরিবহনের একটি বাসে করে গত ২৫ আগস্ট রাতে বগুড়া থেকে ময়মনসিংহ যাওয়ার পথে বাসের চালক, সুপারভাইজার ও ৩ হেলপার মিলে রূপাকে পালাক্রমে ধর্ষণের পর ঘাড় মটকে হত্যা করে টাঙ্গাইলের রাস্তার পাশে লাশ ফেলে যায়। টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের পাশে মধুপুর উপজেলার পঁচিশ মাইল এলাকায় ওই তরুণীর লাশ পাওয়ার পর হত্যার আলামত থাকায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি মামলা করে মধুপুর থানা পুলিশ। কিন্তু পরিচয় জানতে না পারায় ময়নাতদন্ত শেষে পরের দিন টাঙ্গাইল কেন্দ্রীয় কবরস্থানে বেওয়ারিশ হিসেবে তাকে দাফন করা হয়।

গণমাধ্যমে লাশ উদ্ধারের খবর পেয়ে মধুপুর থানায় গিয়ে ছবি দেখে রূপাকে শনাক্ত করে তার পরিবার। পরে রূপার বড় ভাই হাফিজুর রহমান ছোঁয়া পরিবহনের শ্রমিকদের বিরুদ্ধে অভিযোগ দিলে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। এরপর গ্রেপ্তার ছোঁয়া পরিবহনের চালক ময়মনসিংহের হাবিবুর রহমান, সুপারভাইজার সফর আলী এবং চালকের তিন সহকারী শামীম, আকরাম ও জাহাঙ্গীর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। বর্তমানে তারা টাঙ্গাইল জেলা কারাগারে রয়েছে।

এ অবস্থায় প্রশাসনের নির্দেশে বৃহস্পতিবার বিকেলে পুনরায় রুপা’র লাশ উত্তোলনের পর স্বজনদের কাছে হস্তান্তর করা হলে রাতে পাবিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে তাকে দাফন করা হয়।

৩ বোন ও ২ ভাইয়ের মধ্যে ৪র্থ রূপা সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বারুহাস ইউনিয়নের আসানবাড়ি গ্রামের মৃত জেলহক প্রমানিকের মেয়ে। ঢাকার আইডিয়াল ল কলেজে পড়ালেখা করার পাশাপাশি সে ময়মনসিংহ জেলা সদরে একটি কোম্পানির প্রোমশনাল ডিভিশনে কাজ করছিলেন তিনি। বগুড়ায় শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশ নেওয়ার পর ময়মনসিংহে ফেরার পথে ধর্ষণ ও হত্যার শিকার হন ওই তরুণী।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি