০৪:৫১ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ভোট যুদ্ধ শুরু

বাসাইলে আ’লীগের প্রতিদ্বন্দ্বি আ’লীগ

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ১৭ মে ২০১৬ | | ৬২
প্রতীকি।
, টাঙ্গাইল :

আসন্ন পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাসাইল উপজেলার ৫টি ইউনিয়নে প্রতীক বরাদ্দের আগেই নির্বাচনী প্রচারণায় নেমেছে প্রার্থীরা।

সরেজমিনে নির্বাচনী মাঠ পর্যবেক্ষণে দেখা যায় বেশির ভাগ ইউনিয়নেই আওয়ামীলীগের প্রতিদ্বন্দ্বি হয়ে দাড়িয়েছে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীরা। কোন কোন ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীদের সাথে স্বতন্ত্র প্রার্থীদের প্রতিদ্বন্দ্বিতা হওয়ার সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট এলাকাবাসী।

আবার কোন ইউনিয়নে আওয়ামী বিদ্রোহী প্রার্থীদের সাথে বিএনপি মনোনীত প্রার্থীদের লড়াই হওয়ার সম্ভাবনারও ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

ফুলকী ইউনিয়ন
ফুলকী ইউনিয়ন থেকে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ শাহীন তালুকদারের তুলনায় মনোনয়ন বঞ্চিত বিদ্রোহী প্রার্থী মোঃ আব্দুস সালাম খান (বাদল মাস্টার) ১নং ওয়ার্ডের একক প্রার্থী হওয়ায় সুবিধাজনক অবস্থানে রয়েছে। পিছিয়ে নেই স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোঃ শামছুল আলম বিজু।

সব মিলিয়ে আওয়ামীলীগের মনোনীত প্রার্থীর সাথে পাল্লা দিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছে আওয়ামী বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীরা। বসে নেই বিএনপি মনোনীত প্রার্থী মোঃ জাহিদুল ইসলাম বাবুল। স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রচারণা চালাচ্ছেন পুলিশের অবসর প্রাপ্ত এস আই আব্দুর রাজ্জাক ও আমিনুল ইসলাম খান।

কাউলজানী ইউনিয়ন
কাউলজানী ইউনিয়ন থেকে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী হবি ও দলীয় মনোনয়ন বঞ্চিত মোঃ নজরুল ইসলামের সাথে প্রতিদ্বনিদ্বতা হবে বলে সংশ্লিষ্ট ভোটারদের ধারনা।

এ ইউনিয়নে বিএনপির একক প্রার্থী মোঃ আবু বকর সিদ্দিকী সুবিধাজনক অবস্থানে থেকে প্রচারণা চালিয়ে চাচ্ছে। অপরদিকে থেমে নেই কৃষক শ্রমিক জনতালীগের মনোনীত প্রার্থী মোঃ ওয়াজেদ আলী মাস্টার।

কাশিল ইউনিয়ন
কাশিল ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে একডজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে আওয়ামীলীগ মনোনীত মির্জা রাজিক, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন খান, বিএনপি মনোনীত প্রার্থী মোঃ রমজান মিয়া, বিএনপির বিদ্রোহী প্রার্থী খন্দকার লুৎফর রহমান ও শামীম মাহমুদ গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

এ ইউনিয়নে জনসমর্থনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থীর চেয়ে বিদ্রোহী প্রার্থী এগিয়ে। তবে বিএনপি প্রার্থী কোন অংশেই পিছিয়ে নেই প্রচারণায়। পাশাপাশি স্বতন্ত্র প্রার্থীরাও প্রচারণায় মুখরিত করে রেখেছেন নির্বাচনী এলাকা।

স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে রয়েছে মোঃ সাইফুল ইসলাম চৌধুরী ফনি, মোঃ বারিকুল ইসলাম, দেওয়ান শহীদুল ইসলাম (তৌহিদুল), আলাল উদ্দিন, জাকির হোসেন, মোঃ ইলিয়াজ জামান ও তোফাজ্জল খান।

কাঞ্চনপুর ইউনিয়ন
কাঞ্চনপুর ইউনিয়ন থেকে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ আওলাদ হোসেন খান আদিল ও দলীয় মনোনয়ন বঞ্চিত বিদ্রোহী প্রার্থী আব্দুস সামাদ ফারুকের সাথে ভোটের কাটাকাটিতে বাড়তি ফায়দা লুটতে পারে স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোঃ মামুন অর রশিদ খান এমনটাই ভাবছেন এলাকার সাধারণ ভোটাররা।

এ ইউনিয়নে বিএনপির একক প্রার্থী এ. বি. এম মাসুদুল আলম প্রচারণা চালিয়ে চাচ্ছে।

হাবলা ইউনিয়ন
হাবলা ইউনিয়ন থেকে আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান মোঃ খোরশেদ আলম। দলের বিদ্রোহী প্রার্থী হয়েছেন সাবেক মেম্বার খন্দকার আরিফুল ইসলাম নাজির ও মোঃ আলী আজম।

বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন সৈয়দ নিজামুল ইসলাম রুপন। দলীয় মনোনয়ন বঞ্চিত বিদ্রোহী প্রার্থী ৩ বারের সাবেক চেয়ারম্যান আব্দুর রহমান নাদু ও মোঃ মেহেদী হাসান মিয়া প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা সকলেই নির্বাচনী মাঠ সরগরম করে রেখেছেন।

উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে জমজমাট ভোট যুদ্ধ ও একটি উৎসবমুখর নির্বাচনী অনুষ্ঠানের প্রতীক্ষায় রয়েছেন সাধারণ ভোটাররা।

ভোটারদের মধ্যে নির্বাচন নিয়ে কিছুটা আশংকা থাকলেও সৎ ও যোগ্য প্রার্থী বেছে নিতে চান তারা। তাই সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কিত বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা। তবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা সহ নির্বাচন সংশ্লিষ্ট সকল কর্মকর্তাবৃন্দ।

জানা যায়, ৫ টি ইউনিয়ন থেকে ৩৪০ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান পদে ৩২, সংরক্ষিত নারী সদস্য ৫৪ ও সাধারণ সদস্য পদে ২৫৪ জন। এদের মধ্যে ঋণ খেলাপীর দায়ে ১ জন সংরক্ষিত (মহিলা) সদস্য ও ১ জন সাধারণ সদস্যের মনোনয়নপত্র বাতিল হয়।

মনোনয়পত্র যাচাই-বাছাইয়ের সময় প্রস্তাবকারী ও সমর্থনকারী উপস্থিত করতে ব্যর্থ হওয়ায় আরেকজন সাধারণ সদস্যেও মনোনয়নপত্র বাতিল হয়।

এ উপজেলার ৫টি ইউনিয়নে আগামী ২৮ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, সীমানা নির্ধারণ জটিলতার কারনে বাসাইল সদর ইউনিয়নে নির্বাচন হচ্ছে না।

আপনার মন্তব্য লিখুন...

মাদক মামলায় যুবলীগ নেতা কারাগারে গীতা পাঠ প্রতিযোগিতা এসবি লিংক এর নতুন বাস স্ট্যান্ড উদ্বোধন ২ হাজার পিস ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মি ২১আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরনে আলোচনা সভা ও দোয়া বিদ্যালয়ের মাটি খুঁড়ে পাওয়া গেল ৩৩ রাউন্ড গুলি  সর্ষের মধ্যে ভূত না, সর্ষই থাকা উচিত : দুদককে হাইকোর্ট বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার মাদক ব্যবসায়ী মোজাম্মেল হক রুমান গ্রেফতার ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে মাভাবিপ্রবিতে বিক্ষোভ ১১ তদন্ত কর্মকর্তার তালিকা চেয়েছেন হাইকোর্ট বলাৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক জেল-হাজতে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার জাহালম কাণ্ডের সব তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামল

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি