০২:৩৩ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

অধিবেশনের প্রথম দিনই যোগ দেবেন এমপি রানা

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | রোববার, ২৮ মে ২০১৭ | | ৬১৮৯
, টাঙ্গাইল :

জাতীয় সংসদের ১৬তম ও বাজেট অধিবেশনের প্রথম দিনই যোগ দিবেন কারাবন্দি এমপি রানা। নিজ দল আওয়ামী লীগের নেতাকে হত্যার অভিযোগে বর্তমানে কারাবন্দি রয়েছে এমপি আমানুর রহমান খান (রানা)। তিনি আগামী ৩০ জুলাই অধিবেশনে যোগ দিবেন বলে সংসদের আইন শাখা সূত্রে জানা গেছে। খবর জাগোনিউজ।

জাতীয় সংসদের স্পিকারের অনুমতির পর কারা অধিদফতর তাকে সংসদে যোগ দেয়ার ব্যবস্থা করেছে। তবে কারাবন্দি থাকায় তিনি মাত্র এক কার্যদিবসই সংসদে উপস্থিত থেকে হাজিরা খাতায় স্বাক্ষর করতে পারবেন।

৩০ মে সংসদের বাজেট অধিবেশন শুরু হবে। ওইদিন বেলা ১১টায় অধিবেশন বসবে। সংবিধান অনুযায়ী স্পিকারের অনুমতি ছাড়া টানা ৯০ কার্যদিবস সংসদে অনুপস্থিত থাকলে সংসদ সদস্য পদ বাতিল হয়ে যায়। এরই পরিপ্রেক্ষিতে এমপি রানা স্পিকারের কাছে সংসদের কার্যক্রমে উপস্থিত হওয়ার জন্য আবেদন করেন।

টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি আমানুর রহমান খান খুনের মামলায় সাত মাস ধরে কারাগারে আছেন।

সূত্র জানায়, এমপির আবেদন পাওয়ার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য চিঠি দেয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এরপর স্বরাষ্ট্র মন্ত্রণালয় কারা অধিদফতরকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য চিঠি দেয়।

জানা যায়, আমানুর টাঙ্গাইল আওয়ামী লীগের নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমদ হত্যা মামলার আসামি। গত বছরের ১৮ সেপ্টেম্বর আদালতে আত্মসমর্পণ করেন। তখন থেকে তিনি কারাবন্দি। খুনের মামলাটি অভিযোগ গঠনের শুনানির পর্যায়ে আছে।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি