১২:১৪ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

অংশ নিবে কান উৎসবে

হিজড়া সম্প্রদায় নিয়ে স্বল্পদৈঘ্য চলচ্চিত্র ‘নপুংসক’

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ১৩ মে ২০১৭ | | ২৯৭৩
, টাঙ্গাইল :

হিজড়া স¤প্রদায় নিয়ে তরুণ নির্মাতা মুঈদ হাসান তড়িৎ এবার নির্মাণ করেছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ”নপুংসক”। হিজড়া স¤প্রদায় ও মৃত্যু পরবর্তী তাদের সৎকার ব্যবস্থা নিয়েই চলচ্চিত্রের মূল কাহিনী বলে জানিয়েছে নির্মাতা।

টাঙ্গাইলের প্রত্যন্ত এক গ্রামে চলচ্চিত্রটির শুটিং হয়েছে। পুরো চলচ্চিত্রে অভিনয় করেছেন একদল নতুন মুখ।

মুক্তির আগে চলচ্চিত্রটির কোন গল্পভাবনা বলতে চান না টাঙ্গাইলের সন্তান তরুণ নির্মাতা মুঈদ হাসান তড়িৎ। তবে বিনোদন দুনিয়ার সর্ববৃহত উৎসব “কান” এ চলচ্চিত্রটি প্রদর্শনের উদ্যেগ ন্ওেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, আমি এমন একটি বিষয় তুলে ধরার চেষ্টা করেছি যা নিয়ে সাধারণ মানুষ কখনো ভাবেন নি।

চলচ্চিত্রটি স্পটলাইট মিডিয়া লিমিটেড এর ব্যানারে নির্মিত হচ্ছে। আসাদুজ্জামান প্রযোজিত এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন সাংবাদিক আফজাল হোসেন, তাইফ ওয়াদুদ, রাকিবুল হাসান, ইমন হাসান, জাহিদ হাসান, মেহেদী হাসান প্রমুখ।

তাইফ ওয়াদুদ জানান, হিজড়া চরিত্রে অভিনয়টি আসলে অনেক চ্যালেঞ্চিং ছিল। এত কঠিন বষিয়ের মধ্যেও হিজড়াদের জীবনের বাস্তব অভিজ্ঞতা উপলব্ধি করতে পেরেছি। পরিচাল খুব চমৎকার করে বিষয় গুলি বুঝিয়ে দিয়েছেন। চরিত্রের মধ্যে এমন ভাবে ঢুকে গিয়েছিলাম, আমি যে অভিনয় করেছি সেটা আমার কাছে মনেই হয়নি।

শুটিং শেষে এটি এখন সম্পাদনা টেবিলে। এর পর সংগীতায়োজন করে মুক্তির জন্য প্রস্তুত করা হবে। আগামী বছর বিশ্বের বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নেবে ”নপুংসক”। এরপর দেশে মুক্তি দেয়া হবে বলেও জানান পরিচালক মুঈদ হাসান তড়িৎ।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি