০৯:১৭ পিএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

দশ দফা দাবীতে

টাঙ্গাইলে এমটিএফএসএ’র মানববন্ধন ও সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১৫ মে ২০১৬ | | ১৪৯
ছবি ঃ বাংলাদেশ মেডিকেল টেকনোলজী ও ফার্মেসী স্টুডেন্টস এ্যাসোসিয়েশন এর মানববন্ধনে অংশগ্ওরহনকারীদের একাংশ। -টাঙ্গাইল২৪.কম
, টাঙ্গাইল :

বাংলাদেশ মেডিকেল টেকনোলজী ও ফার্মেসী স্টুডেন্টস এ্যাসোসিয়েশন টাঙ্গাইল জেলার উদ্যোগে মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে সংগঠনটি দশ দফা দাবীতে সংবাদ সম্মেলন করে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্ট সমন্বয় পরিষদ টাঙ্গাইল জেলা শাখার আহবায়ক মোঃ আশরাফ হোসেন, সদস্য সচিব মোঃ রোস্তম আলী, বাংলাদেশ মেডিকেল টেকনোলজী ও ফার্মেসী স্টুডেন্টস এ্যাসোসিয়েশন টাঙ্গাইল জেলা শাখার সভাপতি শাওন আহমেদ খান, সিনিয়র সহ-সভাপতি ওবায়দুর রহমান অপু, এহসানুল হক আপন, সাধারণ সম্পাদক নাঈম সরকার অনিকসহ বিভিন্ন নেতৃবৃন্দ ও ছাত্র-ছাত্রীরা।

সংগঠণের দশ দফা দাবীতে রয়েছে, অবিলম্বে প্রস্তাবিত প্যারামেডিকেল শিক্ষা বোর্ডের পরিবর্তে বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড গঠণ করতে হবে। শুধুমাত্র ৪ বছর মেয়াদী ডিপ্লোমা মেডিকেল টেকনোলজী ও ফার্মেসী কোর্স এর অন্তর্ভুক্ত হইবে। ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের তীব্র বেকার সমস্যা দূরীকরণের লক্ষ্যে হু কর্তৃক প্রদত্ত নীতিমালা অনুযায়ী নতুন নতুন পদ সৃষ্টি করে এবং স্থগিতকৃত আইনগত সমস্যা জরুরীভাবে নিষ্পতি করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। গেজেট বিজ্ঞপ্তি অথবা বাংলাদেশ মেডিকেল ডেন্টাল কাউন্সিল আইন সংশোধন করে ডেন্টাল ও ফিজিওথেরাপী ডিপ্লোমাধারীদের প্রাইভেট প্রাকটিস রেজিষ্ট্রেশন প্রদান করতে হবে। ল্যাবরেটরী মেডিসিন, রেডিওলজি এন্ড ইমেজিং ও রেডিওথেরাপী ডিপ্লোমাধারীদের স্ব স্ব কাজের স্বীকৃতি প্রদান করতে হবে। মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের ইন্টার্নশিপ ভাতা প্রদান করতে হবে। সরকারী চাকুরীতে ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের ২য় শ্রেণীর (১০ম গ্রেডে) গেজেটেড কর্মকর্তার পদমর্যাদা ও বেতন স্কেল প্রদান করতে হবে। উচ্চ শিক্ষা সম্প্রসারণের লক্ষ্যে সকল সরকারী আই.এইচ.টি সমূহে ফার্মেসী ও রেডিওথেরাপীসহ সকল অনুষদের বি.এসসি কোর্স এবং বর্তমান কারিকুলাম অপরিবর্তিত রেখে স্থগিতকৃত বিএসসি ডেন্টাল কোর্স ২০১৫-১৬ শিক্ষাবর্ষ চালু করতে হবে। সেবা পরিদপ্তরের ন্যায় মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের জন্য স্বতন্ত্র পরিদপ্তর গঠণ করতে হবে। বিএসসি মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের জন্য সরকারী, স্বায়িত্ত্বশাসিত হাসপাতাল ও চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠান ও ইন্সটিটিউট সমূহে ১ম শ্রেণীর গেজেটেড পদমর্যাদার পদ সৃষ্টি করে পদায়ন করতে হবে। ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের ক্যারিয়ার পদায়ন জরুরী ভিত্তিতে বাস্তবায়নের মাধ্যমে পদোন্নতির ব্যবস্থা করতে হবে। মেডিকেল টেকনোলজিস্টদের জন্য ডুয়েট এর ন্যায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব মেডিকেল সায়েন্স এন্ড টেকনোলজি নামে স্বতন্ত্র বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে হবে। সকল প্রাইভেট হাসপাতাল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার এবং এনজিও পরিচালনার জন্য প্রাইভেট চাকুরী নীতিমালা প্রণনয় করে মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের নিয়োগদান বাধ্যতামূলক করতে হবে।

সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

শেষে টাঙ্গাইল প্রেসক্লাব সম্মুখে মানববন্ধন কর্মসূচী পালন করে সংগঠনটি।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত সন্ধান চাই মাভাবিপ্রবিতে ”মোবাইল গেমস এবং অ্যাপ্লিকেশন উদ্ভাবনী ধা টাঙ্গাইলে নাবালিকা বিয়ে করায় প্রবাসীর জরিমানা ধনবাড়ীতে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা  গৃহবধু মন্টি ঘোষ হত্যার বিচারের দাবিতে টাঙ্গাইলে মানববন নাগরপুরে ইউপি উপ নির্বাচনে এ কে এম কামরুজ্জামান মনি বিজ মির্জাপুরে ১০ টাকা কেজি চাল বিক্রি শুরু মির্জাপুরে নৌকা ডুবে নিখোঁজের ২৮ ঘন্টা পর কলেজ ছাত্রীর ভূঞাপুরে পুরাতন মন্দিরের জায়গা উদ্ধার করলো প্রশাসন ভূঞাপুরে ডিস লাইনের কট্রোলরুমে আগুন; গ্রেফতার হয়নি কেউ সাংবাদিকদের সাথে নবাগত ইউএনও’র মতবিনিময় নাগরপুরে ৩ ইউপি’র উপ-নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন মাভাবিপ্রবিতে তৃতীয় শ্রেণি কর্মচারী সমিতির নব-নির্বাচিত কালিহাতীতে জামায়াতের ৭ মহিলা কর্মীসহ গ্রেফতার ১০

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি