০৭:৪১ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বাকপ্রতিবন্ধী তাসলিমার পড়ালেখার দায়িত্ব নিলেন ইউএনও

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ৬ মে ২০১৭ | | ১০৩৭
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার বাক প্রতিবন্ধী তাসলিমা আক্তার মমরেজ গলগন্ডা পাবলিক উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ- ৩.২৩ পেয়ে সফলতার সাথে উত্তীর্ণ হয়েছে। তাসলিমা উপজেলার ওজামুরিয়া ইউনিয়নের কর্ণা গ্রামের কৃষক বদর উদ্দিন ও শাহীনা বেগম দম্পতির একমাত্র মেয়ে ।

তাসলিমার সফলতায় বাবা-মা, আত্মীয়-স্বজন ও শিক্ষকসহ সবাই খুশি। তাসলিামার স্বপ্ন লেখাপড়া শেষ করে শিক্ষক হওয়ার । কিন্তু এ স্বপ্নে বড় বাধা দারিদ্রতা। তাসলিমার বাবা-মাও যখন চিন্তিত মেয়ের ভবিষ্যত পড়ালেখা নিয়ে ঠিক এমন সময় তাসলিমার লেখাপড়ার দায়িত্ব নেয়ার ঘোষণা দিয়েছেন ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল কাশেম মুহাম্মদ শাহীন।

তাসলিমার মা শাহীনা বেগম রতœা বলেন, বাক ও শ্রবণ প্রতিবন্ধী হওয়া সত্বেও আমার মেয়ে যে ফলাফল করেছে তাতে আমি অনেক খুশি। আমার মেয়ের ভবিষ্যত শিক্ষা নিয়ে অনেক চিন্তিত ছিলাম। শুনেছি ইউএনও স্যার আমার মেয়ের দায়িত্ব নিয়েছেন। এজন্য আমি স্যারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হানিফ খান বলেন, তাসলিমা একদম হত দরিদ্র পরিবারের সন্তান। প্রতিবন্ধী হয়েও তাসলিমা যে রেজাল্ট করেছে তাতে আমি অনেক খুশি হয়েছি। তাসলিমার এ সাফল্যে আমরা বিদ্যালয়ের সকলেই আনন্দিত। আমি আরও খুশি হয়েছি যে ইতিমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমার লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল কাশেম মুহাম্মদ শাহীন বলেন, দরিদ্র পরিবার থেকে বেড়ে উঠা প্রতিবন্ধী হিসেবে তাসলিমার এ অর্জন অনন্য। তার এ অর্জন জেলার অন্যান্য প্রতিবন্ধীদের লেখাপড়ায় উৎসাহ জোগাবে বলে আমি মনে করি। পরিবারের দারিদ্রতা তাসলিমাা লেখাপড়া চালিয়ে যেতে যেন বাধা হয়ে না দাঁড়ায় সেজন্য তাঁর দায়িত্ব আমি নিয়েছে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি