১২:১৭ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ট্রাস্টের সভা অনুষ্ঠিত

শেখ হাসিনা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল নামকরণ চূড়ান্ত

মাহবুবুর রহমান | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ৫ মে ২০১৭ | | ৬১২৬
, টাঙ্গাইল :

অবশেষে বহু প্রত্যাশিত টাঙ্গাইল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর নামে নামকরণের চূড়ান্ত অনুমোদন দিয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট।

গত ৫ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর সভাপতিত্বে অনুষ্ঠিত ট্রাস্ট এর সভায় এ অনুমোদন দেওয়া হয় বলে জানা গেছে।

জানা যায়, জাতীয় সংসদে টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব ছানোয়ার হোসেন টাঙ্গাইল মেডিকেল কলেজ ও হাসপাতালটি শেখ হাসিনা এর নামে নামকরণের প্রস্তাবনা আনলে স্বাস্থ্যমন্ত্রী তাতে সমর্থন দেন। পরে প্রস্তাবটি জাতীয় সংসদে গৃহীত হয়।

এরপর গত বছরের ২ ফ্রেবুয়ারী মঙ্গলবার জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে টাঙ্গাইল মেডিকেল কলেজের নামকরণ করা হবে বলে আনুষ্ঠানিক ভাবে জানায়। এ খবরে সে সময় টাঙ্গাইলে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আনন্দ মিছিল করে।

সে সময় প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার, স্বাস্থ্যমন্ত্রীসহ সংসদ সদস্যদের টাঙ্গাইল জেলাবাসীর পক্ষ থেকে জেলা আওয়ামী লীগ শুভেচ্ছা ও অভিনন্দন জানায়।

এসময়ই সরকারী বিধি অনুযায়ী নামকরণের প্রক্রিয়াও শুরু হয়। জাতির পিতা বঙ্গবন্ধুর পরিবারের কোন সদস্যর নামে প্রতিষ্ঠানের নামকরণ করতে হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট এর অনুমোদন প্রয়োজন হওয়ায় অনুমতি চেয়ে ২০১৭ সালের ২৭ ফেব্রুয়ারী ট্রাস্টি বোর্ড এর কাছে আবেদন করেন স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট এর গত ৫ এপ্রিলের সভায় নামকরণে বিষয়টি চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়। অনুমোদিত নামানুসারে টাঙ্গাইল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নামকরণ করা হয় শেখ হাসিনা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল।

সভার সিদ্ধান্তের বিষয়টি অবগত করে গত ১৮ এপ্রিল স্বাস্থ্য মন্ত্রীকে চিঠির মাধ্যমে জানায় ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান। আর এর মধ্যে দিয়ে চূড়ান্ত ভাবে নাম করণ হচ্ছে টাঙ্গাইলের একমাত্র সরকারী মেডিক্যাল কলেজ ও হাসপাতালটির।

বিষয়টি নিশ্চিত করে টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব ছানোয়ার হোসেন বলেন, এটি শুধূ আমার নয়, টাঙ্গাইলের চলি­শ লক্ষ মানুষের প্রাণের দাবি ছিল। অবশেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট আমাদের প্রত্যাশিত দাবি পূরণ করেছে। টাঙ্গাইলবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি