০৮:৪১ পিএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

সময় লাগবে আরো

মে মাসে টাঙ্গাইলে স্মার্ট কার্ড বিতরণ হচ্ছে না

তপু আহম্মেদ | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০১৭ | | ১৫৮২৫
, টাঙ্গাইল :

আগামী পহেলা মে থেকে টাঙ্গাইলে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরুর কথা থাকলেও শেষ পর্যন্ত তা হচ্ছে না বলে জানিয়েছেন জাতীয় পরিচয় পত্র উইং এর উপ-পরিচালক আজিজুল ইসলাম।

স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরু হচ্ছে এমন তথ্য পাওয়ার পর বিষয়টি নিশ্চিত হতে বুধবার রাতে তার সাথে যোগাযোগ করা হলে তিনি একথা জানান।

এসময় তিনি আরো জানান, পর্যায়ক্রমে সারাদেশে স্মার্ট কার্ড বিতরণ করার উদ্যোগের অংশ হিসেবেই যাদের তথ্য ভুল ছিল তা সংগ্রহ করে সংশোধনের কাজ শুরু হয়েছে। টাঙ্গাইল সদর উপজেলার নাগরিকদের স্মার্টকার্ড প্রিন্ট করার জন্য ১লা মে পর্যন্ত সময় বেধে দিয়ে চিঠিও দেওয়া হয়েছে প্রিন্টের দায়িত্বে থাকা কর্তৃপক্ষকে।

তিনি আরো জানান, এখনও সকল সিটি কর্পোরেশনের স্মার্ট কার্ড বিতরণ করা শেষ হয়নি। আগে এ সিটি কর্পোরেশন গুলোর স্মার্ট কার্ড বিতরণ শেষ করা হবে। তারপর সারা দেশের জেলা সদর উপজেলা গুলোতে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

আগামী দু-তিন মাসের মধ্যে নির্বাচন কমিশনে আরো নতুন মেশিনারিজ আসছে জানিয়ে তিনি বলেন, বর্তমানে যে মেশিনারিজ দিয়ে স্মার্ট কার্ড তৈরি করা হচ্ছে তা প্রয়োজনের তুলনায় অনেক কম। তাই নতুন মেশিনারিজ আসলে আরো বেশি স্মার্ট কার্ড তৈরি করা সম্ভব হবে, নতুন ভাবে পরিকল্পনাও করা হবে। তবে এ জন্য বেশ কিছুদিন সময় লাগবে বলেও তিনি জানান।

মেশিনারিজ আসার পরে নতুন পরিকল্পনা অনুযায়ী দ্রুত সময়ে সারাদেশে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরু হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

জেলা সিনিয়র নির্বাচন অফিসার তাজুল ইসলাম জানান, দেশের সকল জেলা সদর উপজেলায় পহেলা মে থেকে যাতে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরু করা যায় সে লক্ষ্যে কাজ শুরুর নির্দেশনা আসে। এরই প্রেক্ষিতে আমরা গত ২০ এবং ২১ মার্চ মাইকিং করেছি। যদি কারও জাতীয় পরিচয় পত্রে ভুল থাকে তারা যেন সংশোধনের জন্য ২৩ মার্চের মধ্যে উপজেলা নির্বাচন অফিসে আবেদন করে। এর মধ্যে আমরা প্রায় ৩৫০ টির মতো আবেদন পেয়েছি, এগুলো যাচাই বাচাই করে নির্বাচন কমিশনে পাঠিয়েছি।

তিনি আরো বলেন, আশা করছি আমরা টাঙ্গাইল সদর উপজেলার মোট ৩ লাখ ৭২ হাজার ৪০৭ জন ভোটারকে নির্ভুল জাতীয় পরিচয় পত্র দিতে পারবো এবং এটি টাঙ্গাইল বাসির জন্য গৌরবের বিষয় হয়ে থাকবে।

তিনি বলেন, আমরা স্মার্ট কার্ড বিতরণের কোন সিডিউল পাইনি। ইউনিয়ন ও ওয়ার্ড ভিত্তিক একটি সিডিউল দেয়া হবে। সে অনুযায়ী ইউনিয়ন ও ওয়ার্ডে নির্দিষ্ট একটি প্রতিষ্ঠানে কেন্দ্র স্থাপন করা হবে। কখন কোথায় স্মার্ট কার্ড বিতরণ করা হবে এজন্য প্রচারণাও চালানো হবে বলেও তিনি জানান।

সাধারণ মানুষ খুব সহজেই স্মার্ট কার্ড নিতে পারবে আশাবাদব্যক্ত করে তিনি বলেন, স্মার্ট কার্ড নেয়ার সময় চোখের আইরিশ এবং ১০টি আংগুলের ছাপ দিয়ে নিতে হবে। কেউ যদি নিদিষ্ট সময়ে স্মার্ট কার্ড নিতে না পারে তাহলে তারা জেলা নির্বাচন অফিস থেকে নিতে পারবেন।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি