১১:৩৩ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

দুই বিদ্যালয়ে ৫’শ ১৫জনের জিপিএ-৫ লাভ

আরিফ উর রহমান টগর, হেড অব নিউজ | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ১১ মে ২০১৬ | | ৬৩
ছবি ঃ জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের একাংশের উল্লাস প্রকাশের খন্ডচিত্র। -টাঙ্গাইল২৪.কম
, টাঙ্গাইল :

এ বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় টাঙ্গাইলের দুই শিক্ষা প্রতিষ্ঠানের পাঁচশ ১৫ জন জিপিএ ৫ পেয়েছে।

দুই শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে টাঙ্গাইলের বিন্দুবাসিনী সরকারী উচ্চ বালক বিদ্যালয় ও পুলিশ লাইনস্ আদর্শ উচ্চ। এবারের পরীক্ষায় টাঙ্গাইলে ৪২ হাজার ৬’শ ৩০ জন পরীক্ষার্থী ছিল বলে জানা গেছে।


বুধবার প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে এই দুই বিদ্যালয়ের শতভাগ শিক্ষার্থী পাশ করেছে। এর মধ্যে বিন্দু বাসিনী সরকারী উচ্চ বালক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণকারী ৪’শ ১৭ জনের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩’শ ৬৪জন আর ৫১ জন এ গ্রেডসহ ২ জন পেয়েছে এ মাইনাস।

পুলিশ লাইনস্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের ২’শ ৪২ জনের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১’শ ৫১ আর ৯১ জন পেয়েছে এ গ্রেড।

বিন্দু বাসিনী সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ের ২’শ ৮৫ শিক্ষার্থীর মধ্যে ২’শ ৮২ জন পাশ করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২’শ ৬ জন। বিদ্যালয়টির ৩ শিক্ষার্থী পরীক্ষায় অকৃতকার্য হয়েছে।

টাঙ্গাইল পুলিশ লাইনস্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদের জানান, প্রতি বছরের ন্যায় এবারও বিদ্যালয়ের শিক্ষার্থীরা শতভাগ পাশের ঐতিহ্য ধরে রেখেছে। ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের ঐকান্তিক প্রচেষ্টায় এই ভালো ফলাফল সম্ভব হয়েছে।

উল্লেখ্য, জেলায় এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় সর্বমোট পরীক্ষার্থী ছিল ৪২ হাজার ৬’শ ৩০ জন। এর এসএসসি ৩৩ হাজার ৮’শ ৬১, দাখিল ৫ হাজার ২’শ ৫৬ ও কারিগরী ৩ হাজার ৪’শ ৬২ জন। পরীক্ষায় কেন্দ্র ৩৩ ও ভেনু ছিল ৯১টি।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি